shono
Advertisement

‘যৌন চাহিদা বিছানাতেই সীমাবদ্ধ রাখুন’, কঙ্গনার টুইট নিয়ে বিতর্ক

পরপর দু'টি টুইট করেছেন অভিনেত্রী।
Posted: 04:27 PM Apr 28, 2023Updated: 04:27 PM Apr 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমলিঙ্গ বিবাহের বৈধতা সংক্রান্ত মামলা চলছে সুপ্রিমকোর্টে। এমন সময় টুইটারে লিঙ্গ বৈষম্য, যৌন চাহিদা নিয়ে নিজের মতামত প্রকাশ করলেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। আর তাতেই সৃষ্টি হল বিতর্ক।

Advertisement

কঙ্গনার মতে লিঙ্গ পরিচয়ের ভিত্তিতে কোনও মানুষের প্রতিভা নির্ধারণ বা দক্ষতার বিচার করা উচিত নয়। অভিনেত্রী লেখেন, “আপনারা তো জানেনই কঙ্গনাকে যাঁরা বেচারি মহিলা ভেবেছিল তাঁদের কী অবস্থা হয়েছিল। ওরা তো হতবাক হয়ে গিয়েছিল কারণ আমি তো তা নই, নিজেকে কখনও তেমনটা ভাবতেই দিইনি।” অভিনেত্রী জানান, মানুষের কথা শুনতে গেলে কাঙ্খিত সাফল্য তিনি পেতেন না।

[আরও পড়ুন: ‘মোটা মেয়েকে বিয়ে করলি!’, শুনতে হয়েছিল ‘ফাটাফাটি’র পরিচালক অরিত্রকে]

টুইটারে কুক্ষিগত মানসিকতা ত্যাগ করার পরামর্শ দেন তিনি। জানান, বর্তমান সময়ে অভিনেত্রী বা মহিলা পরিচালকের মতো শব্দও ব্যবহার করা হয় না। কাজেই মানুষের পরিচয়, লিঙ্গের ভিত্তিতে নয়।

এরপরই কঙ্গনা লেখেন, “আপনার যৌন চাহিদা যাই হোক না কেন তা বিছানাতেই সীমাবদ্ধ রাখুন। সেটাকে পরিচয়পত্র বা মেডেলের মতো সমস্ত জায়গায় দেখিয়ে বেড়ানোর প্রয়োজন নেই। সবচেয়ে বড় কথা যাঁরা লিঙ্গ পরিচয় নিয়ে আপনার মতে বিশ্বাসী নয় তাঁদের গলা কাটার জন্য ছুরি নিয়ে ঘুরে বেড়াবেন না। আবারও বলছি শুধুমাত্র লিঙ্গে ভিত্তিতে আপনার পরিচয় নির্ধারিত হতে পারে না। আমি গ্রাম থেকে আসা একটা মেয়ে আর জীবন আমাকে কোনও ছাড় দেয়নি। অভিনেতা, পরিচালনা, প্রযোজনা, চিত্রনাট্যকারদের জগতে নিজের জায়গা তৈরি করতে নিতে হয়েছে।”

[আরও পড়ুন: ফিল্মফেয়ারের মঞ্চে সেরা আলিয়া, রাজকুমার, শ্রেষ্ঠ গায়ক অরিজিৎ, দেখুন জয়ীদের তালিকা ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement