shono
Advertisement

‘অসহিষ্ণুতার প্রসঙ্গ তুলে ছবি হিট করানোর ধান্দা!’আমিরকে কটাক্ষ কঙ্গনার

'লাল সিং চাড্ডা' মুক্তি পাবে ১১ আগস্ট।
Posted: 05:19 PM Aug 03, 2022Updated: 11:36 PM Aug 03, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্ক যেখানে, কঙ্গনা রানাউত সেখানে। তার উপর যদি সেই বিতর্কে বলিউডের নামজাদা নায়ক থাকেন, তাহলে তো কথাই নেই। কঙ্গনা একেবারে কোমর বেঁধে নেমে পড়বেন নায়ককে একহাত নিতে। আর এবার কঙ্গনার রক্তচক্ষুর মুখে পড়লেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান! বুধবার ইনস্টাগ্রামে একটি স্টোরি আপলোড করে আমির খানকে কটাক্ষ করেন কঙ্গনা। সেখানে স্পষ্ট লেখেন, ‘লাল সিং চাড্ডা’ হিট করানোর জন্যই আমির (Aamir Khan) পুরনো কাসুন্দি ঘেঁটে বিতর্ক তুলে আনছেন!

Advertisement

কঙ্গনা (Kangana Ranaut) ইনস্টাগ্রাম স্টোরিতে লিখলেন, ‘আমার মনে হয় জোর করে গোটা দেশ জুড়ে ফের নেগেটিভিটি ছড়ানো হচ্ছে। কারণ, সামনেই ‘লাল সিং চাড্ডা’র মুক্তি রয়েছে। এটা পুরোটাই আমির খানের মস্তিষ্কপ্রসূত। কেননা, ছবি হিট করানোর জন্য, আমির সব সময়ই বিতর্ক তুলতে ওস্তাদ। এ বছর একটি কমেডি ছবি ছাড়া কোনওটাই চলেনি। তাই ছবি হিট করানোর জন্য বলিউডের হিন্দু, মুসলিম, রাজনীতি এসব বিষয় টেনে আনতে হয়। টেনে আনতে হয় অসহিষ্ণুতার কথাও। আমিরই হিন্দুফোবিক পিক ছবিটি তৈরি করেছিল, আর তিনিই বলছেন অসহিষ্ণুতার। ছবি হিট করানোর জন্য এরা সব কিছু করতে পারে।’

প্রসঙ্গত, আমির খানের ছবি মানেই তার সঙ্গে জড়িয়ে যায় নানা বিতর্ক। তা গত কয়েক বছরের ট্রেন্ডের দিকে নজর রাখলেই বোঝা যায়। নিন্দুকরা বলছেন, অনেক সময় আমির নিজেই বিতর্ক তোলেন ছবির প্রচারের খাতিরে। তবে এবার ঘটল একেবারে অন্য ঘটনা। আমিরের আগামী ছবি ‘লাল সিং চাড্ডা’কে বয়কটের ডাক উঠল সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনরা স্পষ্টই বললেন, আমিরের এই ছবিকে বয়কট করা হোক। কিন্তু কেন? কী এমন করলেন আমির?

[আরও পড়ুন: লিঙ্গ শিথিলতায় ভুগছেন হলিউড অভিনেতা জনি ডেপ! আদালতে জমা পড়ল চাঞ্চল্যকর তথ্য]

গোটা কাণ্ড পুরনো কাসুন্দির। হঠাৎ করেই নেটদুনিয়ায় ভাইরাল হল আমির খানের (Aamir Khan) এক পুরনো সাক্ষাৎকার। যেখানে দেশের পরিস্থিতি নিয়ে অসহিষ্ণুতার প্রসঙ্গ তুলেছিলেন আমির। এমনকী, আমির সেই সময় বলেছিলেন, তাঁর ও পরিবারের এদেশে থাকতে ভয় করে! এই মন্তব্য করায় তুমুল সমালোচনার মুখেও পড়েছিলেন আমির। সেই পুরনো সাক্ষাৎকারের প্রসঙ্গ তুলেই ‘লাল সিং চাড্ডা’ বয়কটের ডাক দিয়েছে নেটিজেনদের একাংশ।

তবে সম্প্রতি ছবির প্রচারে এসে এই বয়কট প্রসঙ্গে মুখ খুললেন আমির খান। আমিরের কথায়, ”দয়া করে আমার ছবিখানা বয়কট করবেন না। এতে আমার খুব খারাপ লাগছে। কেননা, অনেকে মনে করেন আমি দেশকে ভালবাসি না। একথা একেবারেই সত্যি নয়। তাই এই ধারণা পালটে ফেলুন। আর আমার ছবিটা দেখুন।”

হলিউড ক্লাসিকের রিমেক হলেও আদ্যোপান্ত ভারতের প্রেক্ষাপটে লেখা হয়েছে এই ছবির কাহিনি। ভারতের বেশ কিছু গুরুত্বপূর্ণ রাজনৈতিক ঘটনা এবং তাঁর পট পরিবর্তন ধরা দেবে এই ছবিতে। সূত্রের খবর, ‘লাল সিং চাড্ডা’য় উঠে আসবে ’৯২-এর বাবরি মসজিদ ধ্বংসের কাহিনির পাশাপাশি গুজরাটের মুখ্যমন্ত্রী থেকে দেশের প্রধানমন্ত্রী পদে নরেন্দ্র মোদির উত্থানের গল্প। নয়ের দশক থেকে বর্তমান রাজনৈতিক পরিস্থিতির পরিবর্তিত রূপের আদলেই সাজানো হয়েছে ছবির চিত্রনাট্য।

[আরও পড়ুন: বলিউড তারকাদের পারিশ্রমিক কেমন হওয়া উচিত? জবাব দিলেন আলিয়া ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement