shono
Advertisement

আত্মসমর্পণ খলিস্তানি নেতা অমৃতপালের, নিয়ে যাওয়া হবে অসমের জেলে

১৮ মার্চ থেকে পুলিশের নজর এড়িয়ে পালিয়ে বেড়াচ্ছিলেন তিনি।
Posted: 08:45 AM Apr 23, 2023Updated: 09:03 AM Apr 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আত্মসমর্পণ করলেন খলিস্তানি নেতা অমৃতপাল সিং। গত ১৮ মার্চ থেকে পুলিশের নজর এড়িয়ে পালিয়ে বেড়াচ্ছিলেন তিনি। অন্তত দু’বার পুলিশের হাত এড়িয়ে পালাতে দেখা গিয়েছে তাঁকে। অবশেষে পাঞ্জাবের (Punjab) মোগা থানায় আত্মসমর্পণ করলেন অমৃতপাল। এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে এমনটাই জানা গিয়েছে। বিতর্কিত খলিস্তানি নেতাকে অসমের ডিব্রুগড়ের জেলে নিয়ে যাওয়া হচ্ছে বলে জানা যাচ্ছে। সেখানে ইতিমধ্যেই নিয়ে যাওয়া হয়েছে পাপলপ্রীত সিং-সহ তাঁর আট ছায়াসঙ্গীকেও।

Advertisement

শনিবার সন্ধ্যায় এক গুরুদ্বারে গিয়ে প্রার্থনা করেন অমৃতপাল (Amritpal Singh)। তারপর সেখান থেকেই তিনি পুলিশকে খবর দেন নিজেই। পুলিশ সেখানে পৌঁছলে আত্মসমর্পণ করেন ‘মোস্ট ওয়ান্টেড’ খলিস্তানি (khalistani) নেতা। তিনদিন আগে লন্ডন পালাতে গিয়ে ধরা পড়েছিলেন অমৃতপালের স্ত্রী কিরণদীপ কউর। তাঁকে আটক করেছে পুলিশ। শুল্ক বিভাগ তাঁকে জিজ্ঞাসাবাদ করছে। এরপরই আত্মসমর্পণ করলেন অমৃতপাল।

[আরও পড়ুন: যৌনতা আর গোপনীয়তায় ভরা মুঘল হারেম, কেমন ছিল সেই বন্দিনীদের জীবন?]

খলিস্তানি সংগঠন ‘ওয়ারিস পাঞ্জাব দে’র প্রধান অমৃতপাল। ফেব্রুয়ারিতেই তাঁর ঘনিষ্ঠ অনুচর লভপ্রীত তুফানকে গ্রেপ্তার করে পুলিশ। এরপরই অমৃতপাল লভপ্রীতের বিরুদ্ধে যাবতীয় অভিযোগ প্রত্যাহার করতে আরজি জানান। সাফ জানিয়ে দেন, “এক ঘণ্টার মধ্যে সমস্ত অভিযোগ খারিজ না করলে ফল ভাল হবে না। অভিযোগ বাতিল না করলে যদি কোনও সমস্যা হয়, তার জন্য দায়ী থাকবে শুধুমাত্র প্রশাসন।” এরপরই পরিস্থিতি উত্তাল হয়ে ওঠে। থানা ঘেরাও করেছিলেন অমৃতপালের অনুগামীরা। হামলায় আহত হন কয়েকজন পুলিশকর্মী। এরপর থেকে পুলিশ তাঁকে বারবার ধরার চেষ্টা করলেও পালিয়ে বেড়াচ্ছিলেন অমৃতপাল। অবশেষে নিজেই ধরা দিলেন।

[আরও পড়ুন: জাতীয় পতাকা দিয়ে মুরগির দোকানের আবর্জনা পরিষ্কার, ভাইরাল ভিডিও, গ্রেপ্তার যুবক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement