shono
Advertisement

কোহলির থেকেও বেশি রান করবেন এই অজি ব্যাটসম্যান, দাবি পন্টিংয়ের

আসন্ন টেস্ট সিরিজ নিয়ে চাঞ্চল্যকর মন্তব্য প্রাক্তন অজি অধিনায়কের। The post কোহলির থেকেও বেশি রান করবেন এই অজি ব্যাটসম্যান, দাবি পন্টিংয়ের appeared first on Sangbad Pratidin.
Posted: 09:30 PM Nov 29, 2018Updated: 09:30 PM Nov 29, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু’জনের তুলনা চলে না। একজন এই মুহুর্তে তর্কাতীত ভাবে বিশ্বের সেরা ব্যাটসম্যান। টেস্ট, ওয়ান ডে কিংবা টি-২০। বিরাট কোহলিকে সমানে সমানে টক্কর দেওয়ার মতো এই মুহূর্তে কোনও ব্যাটসম্যানই বিশ্ব ক্রিকেটে নেই, তা একবাক্যে স্বীকার করে নিয়েছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। অথচ ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে সেই বিরাট কোহলিকেই নাকি টপকে যাবেন এক অজি ব্যাটসম্যান। এমনটাই দাবি করলেন প্রাক্তন অজি অধিনায়ক রিকি পন্টিং।

Advertisement

[‘আমার দেশাত্মবোধ নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে’, টুইটে তোপ দাগলেন মিতালি]

কিন্তু কে সেই ব্যাটসম্যান? কার কথা বলছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক? একসময় বিরাটের সঙ্গে যার তুলনা করা হত সেই স্টিভ স্মিথ এখন নির্বাসিত। বল বিকৃতিতে অভিযুক্ত আরেক তারকা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারও খেলছেন না এই সিরিজে। এদের অনুপস্থিতিতে ভারতীয় দলকে চ্যালেঞ্জ দেওয়ার মতো কোনও ব্যাটসম্যান অজি দলে নেই বলেই মত ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশের। কিন্তু পন্টিং তা মানতে নারাজ। তাঁর মতে, স্মিথ-ওয়ার্নারদের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ার তুরূপের তাস হয়ে উঠতে পারেন উসমান খোয়াজা। অস্ট্রেলিয়ার মাটিতে তাঁর রেকর্ড অনবদ্য। অজি আবহাওয়া এবং পিচ খোয়াজার খেলার ধরনের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। পন্টিং বলেন, “এই মুহূর্তে সেরা ফর্মে রয়েছে খোয়াজা। অস্ট্রেলিয়ার পরিস্থিতি ওর খেলার জন্য আদর্শ। ভারতীয় ফাস্ট বোলারদের জন্য বড় চ্যালেঞ্জ হয়ে উঠবে খোয়াজা। আমার বিশ্বাস ওই টুর্নামেন্টের সর্বোচ্চ রান স্কোরার হবে। ম্যান অব দ্য সিরিজ হওয়ার দৌঁড়েও এগিয়ে থাকবে খোয়াজা।”

[মিতালি ব্ল্যাকমেল করত, বিস্ফোরক অভিযোগ রমেশ পওয়ারের]

শুধু তাই নয়, ভারতের পক্ষে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয়ের অধরা স্বপ্ন এবারেও অধরা থেকে যাবে বলে মত পন্টিংয়ের। তিনি বলেন, “এর আগে ১১ বার ভারত অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ হেরেছে। ৫৫ টি ম্যাচের মধ্যে মাত্র ৫ টিতে জয়ী হয়েছে টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়ার গতিশীল এবং বাউন্সি পিচে ভারতের পক্ষে সিরিজ জেতা সত্যিই কঠিন কাজ। আমার মনে হয় এবারেও তাঁর ব্যতিক্রম হবে না।”

The post কোহলির থেকেও বেশি রান করবেন এই অজি ব্যাটসম্যান, দাবি পন্টিংয়ের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement