shono
Advertisement

আগামী দিনে ভারতের তিন ফরম্যাটের অধিনায়ক কে হবেন? ইঙ্গিত দিলেন নির্বাচকপ্রধান

আগামী দিনে দলের নেতা হিসাবে দুজনের নাম ভাবছেন নির্বাচকরা।
Posted: 01:21 PM Jan 01, 2022Updated: 01:21 PM Jan 01, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোহিত শর্মা এবং বিরাট কোহলির (Virat Kohli) পর ভারতের অধিনায়ক কে হতে পারেন? শুক্রবার দল নির্বাচনের পরই ইঙ্গিত দিয়ে রাখলেন নির্বাচকপ্রধান চেতন শর্মা। বলে দিলেন, আগামী দিনের অধিনায়ক হিসাবে কেএল রাহুলকে (KL Rahul) দেখা হচ্ছে। এখন থেকেই ওঁকে অধিনায়ক হিসাবে কাজ করার অভিজ্ঞতা দিয়ে দেওয়া হচ্ছে।

Advertisement

চেতন শর্মার (Chetan Sharma) বক্তব্য,”আমরা অবশ্যই কেএলকে অধিনায়ক হিসাবে গ্রুম করছি। ও সব ফরম্যাটে খেলে, তাছাড়া অধিনায়কত্ব করার অভিজ্ঞতাও আছে ওর। ও নিজের নেতৃত্ব দেওয়ার ক্ষমতা বারবার প্রমাণ করেছে। সেজন্যই আমরা রাহুলের উপর ভরসা রাখছি। আমরা গোটা দলটাকেই লালন-পালন করছি।”

[আরও পড়ুন: ‘অধিনায়কত্ব ছাড়তে বারণ করা হয়েছিল কোহলিকে’, বিরাট বিতর্কে ‘সত্যিটা’ জানালেন নির্বাচকপ্রধান]

রাহুলের পাশাপাশি আগামী দিনে জশপ্রীত বুমরহকেও যে নির্বাচকরা ভারতের লিডারশিপ গ্রুপে দেখছেন, সেটাও স্পষ্ট করে দিয়েছেন নির্বাচকপ্রধান। চেতন শর্মা বলছেন,”আমরা অবশ্যই ২০২৩ বিশ্বকাপের জন্য প্রস্তুত হচ্ছি। তবে, আপাতত আমরা টি-২০ বিশ্বকাপের দিকে নজর রাখছি। আমরা তো চোটের কথা আগে থেকে বলতে পারি না। রোহিত দুর্দান্ত ক্রিকেটার। তবে, আমরা বেশিদুর ভাবছি না। রাহুলকেও অভিজ্ঞতা অর্জনের সুযোগ দেওয়া হচ্ছে। সেই সঙ্গে বুমরাহর কথাও ভাবা হচ্ছে। আমরা চাই ও এই সিরিজে শিখুক। ও যথেষ্ট অভিজ্ঞ।”

[আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজেও নেই রোহিত, নতুন অধিনায়ক পেল ভারত]

নির্বাচক প্রধানের কথাতেই স্পষ্ট ইঙ্গিত রয়েছে, রোহিত (Rohit Sharma) এবং বিরাটদের পর ভারতের অধিনায়ক হিসাবে রাহুলকে দেখছেন তাঁরা। আসলে রাহুল ছাড়া এই মুহূর্তে নির্বাচকদের হাতে বিকল্পও বড় কিছু নেই। রাহুল ছাড়া এই মুহূর্তে তিন ফরম্যাটে ভারতের হয়ে নিয়মিত খেলছেন না কেউই। পন্থ টি-২০ এবং টেস্ট দলের নিয়মিত সদস্য হলেও ওয়ানডে দলে তাঁর জায়গা হওয়া নিয়ে সংশয় আছে। তাই আপাতত রাহুলের দিকেই তাকিয়ে নির্বাচকরা। আরেকজন ক্রিকেটার যিনি তিন ফরম্যাটে নিয়মিত খেলেন। তিনি হলেন জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। তাঁকেও লিডারশিপ গ্রুপের সদস্য হিসাবেই দেখছেন নির্বাচকরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement