shono
Advertisement

বিরাট-রোহিত নন, আসন্ন ভারত-নিউজিল্যান্ড সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন এই ব্যাটসম্যান

এই সিরিজেই দেশের মাটিতে ফিরতে চলেছে দর্শক।
Posted: 03:58 PM Nov 02, 2021Updated: 03:58 PM Nov 02, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টির নেতা হিসেবে বিশ্বকাপই বিরাট কোহলির শেষ পরীক্ষা। তারপরই রোহিত শর্মার হাতে উঠবে অধিনায়কত্বের ব্যাটন। হিসাব মতো দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ দিয়েই হয়তো নয়া যাত্রা শুরু করার কথা ছিল রোহিত শর্মা (Rohit Sharma)। কিন্তু পরে শোনা যায়, বিশ্বকাপের পর কোহলি-রোহিতদের বিশ্রাম দেওয়া হবে। এবার সামনে এল নতুন খবর। দুই মহাতারকার অনুপস্থিতিতে কেন উইলিয়ামসনদের বিরুদ্ধে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন ওপেনার কে এল রাহুল (KL Rahul)!

Advertisement

গত কয়েক মাস ধরে টানা ক্রিকেট খেলছে টিম ইন্ডিয়া (Team India)। তাও আবার বায়োবাবলের মধ্যে থেকে। স্বাভাবিক ভাবেই মানসিক চাপও পড়ছে ক্রিকেটারদের উপর। সেই কারণে বিশ্বকাপের পর কয়েকজন সিনিয়র তারকাকে বিশ্রাম দিতে পারে বিসিসিআই (BCCI)। কোহলি, রোহিতরা হয়তো এই সিরিজে খেলবেন না। আর তাই দলকে নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে রাহুলের নামই ভাবনাচিন্তা করা হচ্ছে। সংবাদ সংস্থা এএনআইকে বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, “নিউজিল্যান্ড সিরিজে সিনিয়রদের বিশ্রামে পাঠানো হবে। আর টি-টোয়েন্টি ফরম্যাটে তো ভারতের অন্যতম রাহুল। তাই সব ঠিকঠাক থাকলে রাহুলই নেতৃত্ব দেবেন।”

কেএল রাহুল

[আরও পড়ুন: অবসর ভেঙে ফেব্রুয়ারিতে কামব্যাক যুবরাজের! ভিডিও পোস্ট করে জানালেন নিজেই]

১৭ নভেম্বর থেকে দেশের মাটিতে কিউয়িবাহিনীর বিরুদ্ধে নামবে ভারত। প্রথম ম্যাচ নাগপুরে। ১৯ তারিখ দ্বিতীয় ম্যাচ ধোনির ঘরের মাঠ রাঁচিতে। আর প্রতীক্ষার অবসান ঘটিয়ে ২১ নভেম্বর ইডেন গার্ডেন্সে ফিরছে ক্রিকেট। সেখানেই তৃতীয় তথা শেষ ম্যাচ। এই সিরিজে মাঠে ফিরছে দর্শকও। করোনা অতিমারীতে সেই গত বছর মার্চ মাস থেকে মাঠে দর্শক প্রবেশ নিষিদ্ধ করা হয়েছিল। তারপর অবশ্য বিদেশের মাটিতে সমর্থকে ভরা গ্যালারির সামনে খেলেছেন কোহলিরা। তবে নিউজিল্যান্ড সিরিজের হাত ধরেই ঘরের মাঠে ফিরছে দর্শক। অর্থাৎ রাহুলের নেতৃত্বেই হয়তো ভারতের ম্যাচ দেখার সুযোগ পাবেন শহরবাসী।

এই সিরিজে ডাক পেতে পারেন রুতুরাজ গায়কোয়াড, হর্ষল প্যাটেল, আভেশ খান ও ভেঙ্কটেশ আইয়ার। আসলে ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারতীয় দল। তার আগে যাতে সিনিয়র ক্রিকেটাররা চনমনে থাকেন, সে জন্যই তাঁদের বিশ্রাম দেওয়া হবে।

[আরও পড়ুন: আগামী বছর আইপিএলে চেন্নাই জার্সিতে খেলতে চান না ধোনি! নিজেই দিলেন ইঙ্গিত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement