shono
Advertisement

KMC Election 2021: ‘অশান্তিতে তৃণমূল জড়িত থাকলে ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেব’, কড়া বার্তা অভিষেকের

ভিডিও ফুটেজ খতিয়ে দেখে পদক্ষেপ গ্রহণের আশ্বাস তৃণমূলের সর্বভারতীয় সম্পাদকের।
Posted: 02:47 PM Dec 19, 2021Updated: 04:43 PM Dec 19, 2021

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: দল এবং প্রার্থীদের আগেই সতর্ক করেছিলেন। পুরভোটের (Kolkata Municipal Election) দিন কোনওরকম অশান্তি যেন না হয়। তেমন অভিযোগ পাওয়ামাত্রই প্রার্থী এবং দলের যে কোনও সদস্যের মাথায় কড়া শাস্তির খাঁড়া নেমে আসবে। আর ভোটের দিনও কলকাতার নানা প্রান্তে বিক্ষিপ্ত অশান্তির খবর পেয়ে ফের হুঁশিয়ারি দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। রবিবার মিত্র ইনস্টিটিউশনে ভোট দিয়ে তিনি বললেন, ”অশান্তির ভিডিও ফুটেজগুলো প্রকাশ্যে আনুন। আমরা সেসব খতিয়ে দেখব। যদি তৃণমূলের কেউ জড়িত থাকে, তাহলে ২৪ ঘণ্টার মধ্যে কঠিনতম ব্যবস্থা নেবে দল।”

Advertisement

কলকাতা পুরসভার ৭৩ নং ওয়ার্ডের বাসিন্দা অভিষেক বন্দ্যোপাধ্যায়। এখানকার মিত্র ইনস্টিটিউশনে রবিবার দুপুরে ভোট দিতে যান তিনি। ভোট দিয়ে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিষেক বলেন, ”আমাদের কেউ জড়িত আছে এমন প্রমান দিতে পারেন, দলীয় ও প্রশাসনিক স্তরে কড়া ব্যবস্থা নেব। নজিরবিহীন ব্যবস্থা নেওয়া হবে। দলমত নির্বিশেষে কেউ যদি জড়িত থাকে তাহলে প্রশাসনকে বলব কঠোর ব্যবস্থা নিতে।” এরপর বিরোধীদের উদ্দেশে তাঁর কটাক্ষ, ”বিজেপি এজেন্ট পাচ্ছে না। নাচতে না জানলে উঠোন বাঁকা। অন্য কেউ এজেন্ট না পেলে আমরা কী করব?”

[আরও পড়ুন: আঁতাঁতের তত্ত্বেই সিলমোহর? পুরভোট বাতিলের দাবিতে একযোগে বিক্ষোভ বাম-কংগ্রেস-বিজেপির

পুরভোটে অশান্তির অভিযোগ তুলে আজ শহরজুড়ে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে বিজেপি। বিকেলের পর তাঁরা পথ অবরোধে নামবেন। এ নিয়ে অভিষেককে প্রশ্ন করা হলে তাঁর সাফ জবাব,  ”বিজেপি আর টিএমসি-র মধ্যে যে ফারাক আছে, তা আজ মানুষ বুঝতে পারছে। অজুহাত কিছু লাগবে। তাই বিক্ষোভ দেখানোর কথা বলছে বিজেপি।” পাশাপাশি এও তিনি জানিয়েছেন যে অশান্তি বাধানোর ঘটনায় যদি কোনওভাবে তৃণমূলের কারও যোগ থাকে, তাহলে দল তাঁর বিরুদ্ধে ২৪ ঘণ্টার মধ্যেই দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেবে।

[আরও পড়ুন: Kolkata Municipal Election 2021: বিরিয়ানি নিন, ভোট দিন! মানিকতলায় ভোটারদের প্রভাবিত করার অভিযোগ বিজেপির বিরুদ্ধে]

দু, একটি বিক্ষিপ্ত ঘটনার মধ্যে দিয়ে সকাল থেকে চলছে কলকাতা পুরসভার ভোট। মাঝে শাসকদলের বিরুদ্ধে ভোট লুটের মতো গুরুতর অভিযোগ তুলে বিরোধীরা একজোট হয়ে পথে নেমেছেন, এই দৃশ্যও দেখা গিয়েছে। এসব নিয়ে অভিষেকের কটাক্ষ, বিরোধীদের কিছু করার নেই। তারা বুথে এজেন্টও পাচ্ছে না। তাই নানাভাবে অশান্তি ছড়ানোর চেষ্টা করছে। তার দায় তৃণমূল নেবে না।  

AITC Press Release_AB_19122021_English_211219_152844

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement