shono
Advertisement

নিজের নামের জয়ধ্বনি শুনতে চান না রোহিত, কিন্তু কেন?

ব্যাপারটা কী? The post নিজের নামের জয়ধ্বনি শুনতে চান না রোহিত, কিন্তু কেন? appeared first on Sangbad Pratidin.
Posted: 02:12 PM Oct 31, 2018Updated: 02:12 PM Oct 31, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্যারিবিয়ানদের বিরুদ্ধে মুম্বইয়ে চতুর্থ ওয়ানডে-তে নজির গড়েছিলেন রোহিত শর্মা। বিশ্বের একমাত্র ব্যাটসম্যান হিসেবে একদিনের ম্যাচে সাতবার ১৫০-র বেশি রান তাঁর ঝুলিতে। গত ম্যাচেও ১৩৭ বলে ১৬২ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলেন তিনি। স্বাভাবিকভাবেই গ্যালারিতে উপস্থিত সমর্থকরা হিটম্যানের নাম ধরে উচ্ছ্বাস প্রকাশ করতে থাকে। কিন্তু রোহিত তা চাননি।

Advertisement

তৃতীয় ওয়ানডে-তে ওয়েস্ট ইন্ডিজের কাছে মুখ থুবড়ে পড়ার পর পরের ম্যাচে দুর্দান্ত কামব্যাক করেছে টিম ইন্ডিয়া। ২২৪ রানে হোল্ডারদের দুরমুশ করেন বিরাটরা। সেই সঙ্গে ওয়ানডে কেরিয়ারে ২১ তম সেঞ্চুরি করেন রোহিত। তা সত্ত্বেও মুম্বইকর চাননি তাঁর নামের জপমালা গাওয়া হোক। এমনকী তিনি নিজেই গ্যালারিতে উপস্থিত দর্শকদের এ কাজ করতে নিষেধ করেন। কিন্তু কেন? সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে একটি ভিডিও। সেটি দেখলেই বিষয়টি স্পষ্ট হয়ে যাবে। সোমবারের ম্যাচে তখন বাউন্ডারি লাইনে ফিল্ডিং করছিলেন রোহিত। তখনই গ্যালারি থেকে ভেসে ওঠে ‘রো…হিত, রো…হিত’ ধ্বনি। ভারতীয় ব্যাটসম্যানের কানে গিয়ে পৌঁছায় সে ধ্বনি। তখনই ঘাড় ঘুরিয়ে রোহিত জানান, তাঁর নামের জয়ধ্বনি না দিতে। বরং তিনি চান ভারতের নাম ধরে উচ্ছ্বাস প্রকাশ করুন সকলে। তাই জার্সিতে লেখা ‘ইন্ডিয়া’ শব্দটি দেখিয়ে রোহিত বুঝিয়ে দেন তিনি কী চান। আর তাতেই সমর্থকদের মন জয় করে নেন তিনি।

শুধু ব্যাটিংই নয়, ফার্স্ট স্লিপে দাঁড়িয়ে দুর্দান্ত তিনটি ক্যাচও নেন দলের সহ-অধিনায়ক। ম্যাচ শেষে তিনি জানান, স্লিপে ফিল্ডিংয়ের জন্য কীভাবে নিজেকে তৈরি করেছেন তিনি। বলেন, “কুলদীপের বোলিংয়ের সময় স্লিপে ফিল্ডিং করাটা বেশ কঠিন। নেট প্র্যাকটিসের সময় ভালভাবে লক্ষ্য রাখলে তবেই বোঝা যায়। তার জন্য ভালভাবে প্রস্তুতি নিয়েছিলাম।” বৃহস্পতিবারই সিরিজ জয়ের লড়াই ভারতের। মঙ্গলবারই তিরুবনন্তপুরমে পৌঁছে গিয়েছে দল।

The post নিজের নামের জয়ধ্বনি শুনতে চান না রোহিত, কিন্তু কেন? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement