shono
Advertisement

আগামী সপ্তাহে পাঁচদিন বন্ধ কলকাতার একাধিক এলাকার মদের দোকান

শুধু মদের দোকান নয়, বন্ধ থাকবে পানশালাও।
Posted: 03:04 PM Sep 24, 2021Updated: 03:04 PM Sep 24, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুরাপ্রেমীদের জন্য দুঃসংবাদ। আগামী সপ্তাহে পাঁচদিন কলকাতার (Kolkata) একাধিক জায়গার পানশালা, বার এবং মদের দোকান বন্ধ থাকতে চলেছে। ফলে চিন্তায় শহরের সুরাপ্রেমীরা। আগামী ৩০ সেপ্টেম্বর রাজ্যের তিন আসনে উপনির্বাচন (ByPolls)। এর মধ্যে রয়েছে ভবানীপুরও। আর কমিশনের নিয়ম অনুযায়ী, নির্বাচনের ৪৮ ঘণ্টা আগে থেকেই এলাকার সমস্ত মদের দোকান, পানশালা বন্ধ রাখতে হয়। আর তাই ভবানীপুরের ক্ষেত্রেও সেই নির্দেশ মানতে হবে।

Advertisement

জানা গিয়েছে, পার্ক স্ট্রিট এবং শহরের আরও নানা প্রান্তে যেখানে যত পানশালা আছে, মদের দোকান আছে, সেগুলি সবই বন্ধ থাকবে আগামী সপ্তাহের ৫ দিন। ২৮ সেপ্টেম্বর সন্ধে সাড়ে ছ’টা থেকে ৩০ সেপ্টেম্বর সন্ধে ৭টা পর্যন্ত একটানা বন্ধ থাকবে মদের দোকান। এর পরে অক্টোবরের ২ তারিখে গান্ধী জয়ন্তী উপলক্ষে বন্ধ থাকবে সব জায়গার মদের দোকান। তার পরে ৩ তারিখেও ভবানীপুরের উপনির্বাচনের ফলাফল উপলক্ষে বন্ধ থাকবে ওই এলাকার সব দোকান।

[আরও পড়ুন: রাজধানী এক্সপ্রেস অপহরণের মূল চক্রী ছত্রধর মাহাতোই! চার্জশিট পেশ করল NIA]

অর্থাৎ এই ৫ দিনের মধ্যে একমাত্র ১ তারিখ খোলা থাকবে পানশালাগুলি। সেটাই শহরের সুরাপ্রেমীদের একমাত্র আশার আলো। মনে করা হচ্ছে এই দিন ভিড় বাড়বে সে সব জায়গায়। এছাড়াও ১ তারিখে ভিড় উপচে পড়তে পারে মদের দোকানগুলিতে।

নির্বাচন কমিশনের নির্দেশিকা অনুযায়ী, নিউমার্কেট, পার্কস্ট্রিট, কালীঘাট, ভবানীপুর, আলিপুর, চেতলা, ওয়াটগঞ্জ, একবালপুর, শেক্সপিয়ার সরণী, বৌবাজার-সহ বেশ কিছু পুলিশ স্টেশনের অন্তর্গত এলাকায় যত বার আছে, সে সব বন্ধ রাখতে হবে। ফলে সব মিলিয়ে দিন পাঁচেকের ‘ধাক্কা’ বলেই মনে করছেন সকলে। পূর্ব ভারতের হোটেল এবং রেস্টুরেন্ট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সুদেশ পোদ্দার জানিয়েছেন, এই নির্দেশিকায় মদের ব্যবসা বড় সমস্যায় পড়বে। তবে নিয়ম মানতেই হবে, কিছু করার নেই।

[আরও পড়ুন: WB By-Election: ভবানীপুর উপনির্বাচন নিয়ে শুনানি শেষ, কমিশনের ভূমিকায় অসন্তুষ্ট হাই কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement