shono
Advertisement

দু’কোটির চোরাই সোনা লোকানো খাটের পায়ায়! চোরের ‘বন্ধু’ সেজে উদ্ধার পুলিশের 

৩০০ গ্রাম সোনা স্ত্রীকে উপহার দেয় চোর।
Posted: 11:13 AM Jul 26, 2023Updated: 11:13 AM Jul 26, 2023

অর্ণব আইচ: চুরির পর চোরাই সোনার অংশ প্রথমেই স্ত্রীকে। স্ত্রীর মন ভোলানোর পর কোটি টাকার বাকি সোনা ‘চোর’ লুকিয়েছিল স্টিলের খাটের পায়ার মধ্যে। শেষে চোরের ‘বন্ধু’ সেজে খাটের পায়া খুলে প্রায় ১ কোটি ৮০ লাখ টাকার সোনা উদ্ধার করলেন মধ‌্য কলকাতার পোস্তা থানার (Posta Thana) আধিকারিকরা।

Advertisement

পুলিশ জানিয়েছে, কয়েকদিন আগেই পোস্তার নলিনী শেঠ রোডের সোনার ব‌্যবসায়ী তাঁর কর্মচারী শিবকুমার কেশরীকে তিন কিলো সোনা দিয়ে সেগুলির মান পরীক্ষা করার জন‌্য পাঠান। কিন্তু পরীক্ষাকেন্দ্রে নিয়ে যাওয়ার বদলে সোনা নিয়ে পালায় সে। হাওড়া ব্রিজ থেকে গঙ্গায় ছুড়ে ফেলে মোবাইল। প্রথমেই ৩০০ গ্রাম সোনা নিয়ে স্ত্রীকে দেয়। স্ত্রীকে খুশি করার পর ২০০ গ্রাম সোনা বিক্রি করে  দেয় সে। সেই টাকা দিয়ে দক্ষিণ শহরতলির হরিদেবপুরে ফ্ল‌্যাট ভাড়া নেয়। কিন্তু দিন কয়েক আগে পুলিশ আসার খবর পেয়েই ফ্ল‌্যাট থেকে পালিয়ে যায় সে। মোবাইলের সিম পালটানোর সঙ্গে সঙ্গে আস্তানাও পালটায়।

[আরও পড়ুন: ফাঁকা স্কুল চত্বর, ক্লাস থেকে ডেকে এনে প্রথম শ্রেণির ছাত্রীকে যৌন হেনস্তা যুবকের]

পুলিশ জানতে পরে, শুধু এক বন্ধুর সঙ্গেই মোবাইলে কথা বলে সে। বন্ধুর সঙ্গে দেখা করতে এসেই পুলিশের হাতে ধরা পড়ে শিবকুমার। কিন্তু তার কাছ থেকে সোনা উদ্ধার করা সহজ হয়নি। তাই এক পুলিশ অফিসার পাল্টা ফাঁদ পাতেন। হেফাজতে থাকাকালীন তাকে সহানুভূতি দেখান ওই আধিকারিক। আলাদাভাবে তাকে বলেন, তিনি তার জামিনের ব‌্যবস্থা করবেন। এর পর ওই চোরাই সোনা কাউকে না বলে দু’জন মিলে হাতিয়ে নেবেন। সেই টোপেই কাজ হয়। তার কথামতো পুলিশ ফের হরিদেবপুরের ফ্ল‌্যাটে তল্লাশি চালিয়ে খুলে ফেলে স্টিলের খাটের চারটি পায়া। তার মধ্যে থেকেই উদ্ধার হয় প্রায় আড়াই কিলো সোনা। চুরি যাওয়া বাকি সোনা উদ্ধার করার চেষ্টা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: পঞ্চায়েত ভোটে প্রার্থী করতে লক্ষাধিক টাকা ‘ঘুষ’, কাঠগড়ায় পাঁশকুড়ার বিজেপি নেতা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement