shono
Advertisement
Jadavpur University

নেশার পর ছাত্রীকে ধর্ষণ! অভিযুক্ত যাদবপুর বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্র

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এক উচ্চপদস্থ আধিকারিক জানিয়েছেন, একাধিক অভিযোগপত্র জমা পড়েছে।
Posted: 01:32 PM Apr 09, 2024Updated: 04:19 PM Apr 09, 2024

স্টাফ রিপোর্টার: ফের এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠল যাদবপুর বিশ্ববিদ্যালয়ে (Jadavpur University)। সম্প্রতি তৃতীয় বর্ষের ওই ছাত্রী বিভাগীয় প্রধানের কাছে লিখিত অভিযোগ জমা করেছেন। তাঁর অভিযোগ, দুটি পৃথক ঘটনায় তাঁকে ধর্ষণ করেছেন তাঁরই বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্র। আর এক ছাত্রের বিরুদ্ধে ধর্ষণে মদত দেওয়ার অভিযোগ তুলেছেন তিনি। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের অন্ততপক্ষে ১৫ জন ছাত্রছাত্রীর বিরুদ্ধে শারীরিক ও মানসিক হেনস্তা, র‌্যাগিং, র‌্যাগিং-এ প্রশ্রয়দান, আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মতো একাধিক অভিযোগ এনেছেন ওই ছাত্রী।

Advertisement

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এক উচ্চপদস্থ আধিকারিক জানিয়েছেন, একাধিক অভিযোগপত্র জমা পড়েছে। অভিযোগপত্রগুলি খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। ছাত্রীর অভিযোগ, ২০২২ সালের নভেম্বরে অন্য বিভাগের এক ছাত্র তাঁকে ধর্ষণ করেন। ঘটনার সাক্ষী ও ঘটনায় অনুঘটকের কাজ করার অভিযোগ তুলেছেন আর এক ছাত্রের বিরুদ্ধে। ছাত্রী জানিয়েছেন, তিনি ওই দুই অভিযুক্তের সঙ্গে মদ্যপান করেছিলেন। অভিযোগ, নেশার সুযোগ নিয়ে তাঁকে ধর্ষণ করেন একজন।

[আরও পড়ুন: প্রচারে বেরিয়ে মহিলাদের চুমু, পিঠে হাত খগেনের! বিজেপি প্রার্থীর কাণ্ডে বিতর্ক তুঙ্গে]

অপর অভিযুক্তের সঙ্গে ওই ছাত্রীর একসময় সম্পর্ক ছিল বলে জানিয়েছেন। অভিযোগ, সম্পর্কে থাকাকালীন ওই ছাত্র তাঁকে ধর্ষণ, শারীরিক অত্যাচার করে এবং আত্মহত্যায় প্ররোচনা দেয়। মানসিক অত্যাচার ও র‌্যাগিং (Ragging) -এর অভিযোগ তুলেছেন নিজের বিভাগের দুই সিনিয়র ছাত্রীর বিরুদ্ধে। তাঁদের ব্যবহারের ফলে পড়াশোনায় নেতিবাচক প্রভাব পরে বলেও অভিযোগ ওই ছাত্রীর।

[আরও পড়ুন: ইডির পর এবার সন্দেশখালির পুলিশ ক্যাম্পে হামলা দুষ্কৃতীদের, গুরুতর আহত কনস্টেবল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নেশার ঘোরে ওই ছাত্রীকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ।
  • অভিযোগের তির বিশ্ববিদ্যালয়ের দিকে।
  • যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বিভাগীয় প্রধান।
Advertisement