shono
Advertisement

RBI থেকে উধাও ৮০০ কোটি, তদন্তে সাতসকালে কলকাতায় সিবিআই তল্লাশি

দত্তাবাদে ব্যাঙ্ককর্মীর বাড়িতে তল্লাশি।
Posted: 10:44 AM Dec 04, 2023Updated: 10:59 AM Dec 04, 2023

দিশা ইসলাম, সল্টলেক: একাধিক দুর্নীতি মামলার পর এবার ব্যাঙ্ক প্রতারণার তদন্তে কলকাতায় তল্লাশি সিবিআইয়ের (CBI)। সোমবার সকাল থেকে নিউটাউন, দত্তাবাদের একাধিক জায়গায় অভিযান চালিয়েছেন সিবিআই আধিকারিকরা। তল্লাশি চলছে ব্যাঙ্ককর্মীদের বাড়ি বাড়ি। রিজার্ভ ব্যাঙ্ক (RBI) থেকে উধাও হওয়া টাকা কোন কোন অ্যাকাউন্টে লেনদেন হয়েছে, তা বুঝতে সিবিআইয়ের এই তল্লাশি বলে জানা গিয়েছে।

Advertisement

গত জুন মাসে একটি আরটিআইয়ের মাধ্যমে জানা গিয়েছিল, রিজার্ভ ব্যাঙ্কের টাঁকশাল থেকে কয়েক হাজার কোটির ৫০০ টাকা নোট আচমকা উধাও হয়ে গিয়েছে ২০১৫ থেকে ২০১৬ সালের মধ্যে। কোথায় সেসব নোট, তা জানতে তদন্তভার দেওয়া হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার উপর। তদন্তে নেমে এবার সেই নোটের হদিশ পেতে কলকাতার একাধিক জায়গায় তল্লাশি শুরু করল সিবিআই। সূত্রের খবর, সেসব টাকা একাধিক অ্যাকাউন্টে লেনদেন হয়েছে। সেসবের হদিশ পেতেই সিবিআই তল্লাশি। সোমবার সকালে সল্টলেকের (Salt Lake) সিজিও কমপ্লেক্স থেকে সিবিআইয়ের একাধিক দল মোট ২০ টি গাড়ি নিয়ে বেরয়। নিউটাউনের (New Town) দুটি আবাসন, দত্তাবাদের বাড়িতে চলে অভিযান।

[আরও পড়ুন: ডাইনে কান্তি, বামে বিকাশ, মঞ্চের মধ্যমণি বিচারপতি গঙ্গোপাধ্যায়]

সিবিআই সূত্রের খবর, দত্তাবাদের এক রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের কর্মী সুপ্রিয় মল্লিকের বাড়িতেও তল্লাশি চালান সিবিআই আধিকারিকরা। এনিয়ে তাঁর বাবা অনুপ মল্লিক বলেন, ”ওঁরা এসে ছেলের খোঁজ করেছিলেন। ছেলের সঙ্গে যা কথা বলার, বলছেন। ছেলে ব্যাঙ্কে চাকরি করে। ওঁরা ওই সংক্রান্ত সব কাগজপত্র দেখছেন। আমি কিছু জানি না।” নিউটাউনের ইউনি ওয়াল্ড সিটি আবাসনের ফেক্সকো ৩ বিল্ডিংয়ের ৬০৪ নম্বর রুম এবং নিউটনের মুক্তধারা আবাসন, বিএ ৭০-তে তল্লাশি চলে। তবে সেখান থেকে কী উদ্ধার হয়েছে, তা এখনও জানা যায়নি।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: হারানো কেন্দ্র ফিরে পেতে ২১ সাংসদকে বিধানসভার টিকিট, কতটা কাজে লাগল BJP-র কৌশল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement