shono
Advertisement

খাস কলকাতায় লঞ্চের ধাক্কায় মৃত্যু ডলফিনের, গঙ্গার পাড়ে ভিড় উৎসুক জনতার

বাগবাজারগামী লঞ্চের ধাক্কায় মৃত্যু ডলফিনের।
Posted: 01:27 PM Mar 12, 2022Updated: 01:27 PM Mar 12, 2022

অর্ণব আইচ ও নিরুফা খাতুন: খাস কলকাতায় (Kolkata) গঙ্গায় লঞ্চের ধাক্কায় মৃত্যু ডলফিনের। শনিবার সকালে বাগবাজারগামী লঞ্চের ধাক্কায় এই ঘটনাটি ঘটে। নাথেরবাগান থেকে উদ্ধার করা হয় ডলফিনের দেহ। বনদপ্তর দেহটি উদ্ধার করেছে।

Advertisement

শনিবার সকালে বাগবাজার (Bagbazar) দিকে যাত্রীবোঝাই লঞ্চটি যাচ্ছিল। ঠিক সেই সময় গঙ্গায় থাকা ডলফিনের সঙ্গে লঞ্চটির ধাক্কা লাগে। এই ঘটনায় রীতিমতো শোরগোল পড়ে যায়। এগিয়ে আসেন স্থানীয় বাসিন্দা-সহ ভোলানাথ পাল নামে এক ব্যক্তি এগিয়ে আসেন।

[আরও পড়ুন: ৪ রাজ্যে জিতেই চাকুরিজীবীদের সঞ্চয়ে কোপ! ৪৪ বছর পর সর্বনিম্ন ইপিএফের সুদের হার]

তড়িঘড়ি খবর দেওয়া হয় উত্তর বন্দর থানা এবং বনদপ্তরে। ডলফিনের দেহটি স্রোতের টানে নাথেরবাগানে চলে যায়। সেখান থেকেই দেহটি উদ্ধার করা হয়। পরে তা বনদপ্তরের হাতে তুলে দেওয়া হয়। গঙ্গার পাড়ে ডলফিনের দেহ দেখতে ভিড় জমান অনেকেই।

সমুদ্রতটে ডলফিনের দেহ উদ্ধারের ঘটনা নতুন নয়। গত বছর আগস্টে বকখালিতে সমুদ্রতটে দৈত্যাকৃতি ডলফিনের দেহ দেখতে পাওয়া যায়। খবর পাওয়ামাত্রই ঘটনাস্থলে পৌঁছয় ফ্রেজারগঞ্জ উপকূল থানা এবং বনকর্মীরা। দৈর্ঘ্যে ১৭ ফুট এবং প্রস্থে সাড়ে ৯ ফুটের ডলফিনটি (Dolphin) উদ্ধার করা হয়। তার আগে দিঘাতেও উদ্ধার হয় ডলফিনের দেহ। তবে কলকাতার গঙ্গায় ডলফিনের মৃত্যুর ঘটনা যে যথেষ্ট বিরল, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

[আরও পড়ুন: মধুচন্দ্রিমায় গিয়েই সব শেষ! হিমাচলে ‘খাদে পড়ে’ মৃত্যু বাংলার নববধূর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement