Advertisement

বিধানসভায় ফের দুর্ঘটনা, মূল প্রবেশদ্বারের কাছে চাঙড় ভেঙে বিপত্তি

04:38 PM Jul 08, 2021 |
Advertisement
Advertisement

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: মঙ্গলবারের পর বৃহস্পতিবার। ফের বিধানসভায় (Assembly) দুর্ঘটনা। এবার গেটের কাছে চাঙড় ভেঙে পড়ে বিপত্তি। সূত্রের খবর, এদিন দুপুর নাগাদ বিধানসভায় প্রবেশের মূল গেটের বাঁ দিকের চাঙড় ভেঙে পড়ে। সেসময় সেখান দিয়ে বিধায়করা বেরচ্ছিলেন। কিন্তু সৌভাগ্যবশত কারও কোনও আঘাত লাগেনি বা অন্য কোনও সমস্যাও হয়নি বলে বিধানসভা সূত্রে খবর। নিরাপত্তারক্ষীরাই তাঁদের নিরাপদে বের করে আনতে সাহায্য করেছেন। এর আগে মঙ্গলবার বিধানসভায় মন্ত্রী সাধন পাণ্ডের ঘরের এসি থেকে আগুনের ফুলকি দেখা দেয়। তা নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছিল, বৃহস্পতিবারও ফের দুর্ঘটনা (Accident) ঘটল।

Advertisement

সূত্রের খবর, বৃহস্পতিবার দুপুরে বিধানসভা অধিবেশন শেষের পর মূল গেট দিয়ে বেরিয়ে যাচ্ছিলেন বিধায়করা (MLA)। সেসময়ই তার একটু পাশের দিকে আচমকা চাঙড় ভেঙে পড়ে। খসে পড়ে টুকরো। কিন্তু এটি মূল প্রবেশদ্বার হওয়ায় এখানে বরাবরই নিরাপত্তা ব্যবস্থা আঁটোসাঁটো থাকে, থাকেন নিরাপত্তারক্ষীরাও। তাঁরাই বিধায়কদের নিরাপদে বেরিয়ে যেতে সাহায্য করেন। ফলে বড় কোনও দুর্ঘটনা ঘটেনি। কারও কোনও ক্ষতি হয়নি। তবে সেই সম্ভাবনা ছিলই।

[আরও পডুন: বামশূন্য বিধানসভা, জন্মদিনে জ্যোতি বসুকে শ্রদ্ধা জানালেন তৃণমূল বিধায়করাই]

মঙ্গলবারও বিধানসভা অধিবেশনের দ্বিতীয় পর্বে বিধান পরিষদের প্রস্তাব নিয়ে বিতর্ক চলছিল। সেই সময় অধিবেশন কক্ষ থেকে ৫০-৬০ মিটার দূরে আগুনের ফুলকি দেখা যায়। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের ঘর থেকে খানিকটা এগিয়েই মন্ত্রী অরূপ বিশ্বাসের ঘর। তার পাশেই মন্ত্রী সাধন পাণ্ডের ঘর। সেই ঘরের বাইরের অংশে থাকা এসি (AC) মেশিন থেকে আগুনের ফুলকি দেখা যায়। ধোঁয়া বের হতে থাকে। যার জেরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বৃহস্পতিবারও প্রায় একই ঘটনা। তবে নিরাপত্তারক্ষীদের তৎপরতায় বড় বিপদ থেকে রক্ষা পেয়েছেন সকলে। প্রাচীন বিধানসভা ভবনে চলতি বছরই সংস্কারের কাজে হাত দেওয়া হয়েছে। চলছে সেই কাজ। তার মধ্যেই এই ঘটনা।

[আরও পডুন: স্পিকারের প্রতি ‘অপমানজনক’ মন্তব্যের অভিযোগ, শুভেন্দুকে স্বাধিকার ভঙ্গের নোটিস চন্দ্রিমার]

Advertisement
Next