shono
Advertisement

Mamata Banerjee: ‘আবার খেলা হবে’, তৃণমূলের সম্প্রীতি মঞ্চ থেকে ফের বিজেপিকে চ্যালেঞ্জ মমতার

ভারচুয়াল উপস্থিতিতে কংগ্রেসকেও বিশেষ বার্তা দিলেন তৃণমূলনেত্রী।
Posted: 01:33 PM Dec 06, 2023Updated: 02:40 PM Dec 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘আবার খেলা হবে।’ চব্বিশের লোকসভার আগে তৃণমূলের সম্প্রীতি মঞ্চ থেকে ফের বিজেপিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। একই সঙ্গে সদ্য বিধানসভায় হতাশ করা কংগ্রেসকেও বিশেষ বার্তা দিলেন তিনি।

Advertisement

বুধবার উত্তরবঙ্গ উড়ে যাচ্ছেন মমতা। সাতদিনের সফরে রয়েছে পারিবারিক বিবাহ অনুষ্ঠানও। তাই এদিন শহিদ মিনারে তৃণমূলের সম্প্রীতি মঞ্চে সশরীরে উপস্থিত থাকতে পারেননি তিনি। মন্ত্রী অরূপ বিশ্বাস তাঁকে ফোন করে ভারচুয়ালি মঞ্চে হাজির করেন। মাউথ স্পিকারের সামনে ফোনটি তুলে ধরার পরই বিজেপির বিরুদ্ধে তোপ দাগেন তৃণমূল সুপ্রিমো। 

[আরও পড়ুন: ‘দিল্লি বনেগা খলিস্তান’, সংসদে হামলার হুমকি পান্নুনের! জারি কড়া সতর্কতা]

সম্মেলনে উপস্থিত সংখ্যালঘুদের উদ্দেশে তিনি বলেন, বিভাজনের রাজনীতি করার চেষ্টা করছে গেরুয়া শিবির। ধর্মের নামে মানুষের মধ্যে ভেদাভেদ তৈরির চেষ্টা করে চলেছে তারা। কিন্তু তাদের এই মানসিকতাকে জিততে দিলে চলবে না। তাই তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ভাবে লড়াই করতে হবে। ওরা নানা ভাবে এই একতা ভাঙার চেষ্টা করবে। কুৎসা ছড়াবে। মিথ্যে অভিযোগ তুলে নানারকম আক্রমণ করবে। কিন্তু সেসবে কান দিলে চলবে না। বিজেপিকে রুখে দিতে কাঁধে কাঁধ মিলিয়ে লড়তে হবে।

কেন্দ্রের বঞ্চনা থেকে শুরু করে কেন্দ্রীয় এজেন্সিকে নিজেদের প্রয়োজন মতো কাজে লাগানো-সহ বিভিন্ন বিষয় নিয়ে বিজেপিকে বিঁধেছে তৃণমূল কংগ্রেস। চব্বিশের লোকসভায় তাই মোদি সরকারকে গদিচ্যুত করতে ইন্ডিয়া জোটের শরিক হয়েছে ঘাসফুল শিবিরও। এদিনের সঙ্গে ইন্ডিয়া জোটের পাশে থাকার আহ্বান জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে সদ্য রাজস্থান এবং ছত্তিশগড়ে ক্ষমতা হারানো কংগ্রেসকেই পরোক্ষে বার্তা দেন মমতা। বলে দেন, ঐক্যবদ্ধ ভাবে লড়াই করলে বাংলাই ভারতবর্ষ পরিচালনা করবে। অর্থাৎ তৃণমূলকেই যেন ফের ইন্ডিয়া জোটের চালিকাশক্তি বলে দাবি করলেন মুখ্যমন্ত্রী। ইন্ডিয়া জোটের পরবর্তী বৈঠকের আগে যা বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

[আরও পড়ুন: প্রেমের ফাঁদে পা দিয়েই আত্মঘাতী হচ্ছে বাঙালি! সমীক্ষায় উঠে এল চাঞ্চল্যকর তথ্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement