shono
Advertisement

দ্রুত শুনানি সম্ভব নয়, প্রয়োজনও নেই, হাই কোর্টের নির্দেশে পিছিয়ে গেল অভিষেকের মামলা

অবকাশকালীন বেঞ্চে হতে পারে শুনানি।
Posted: 12:33 PM May 19, 2023Updated: 02:35 PM May 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুন্তল ঘোষের চিঠি মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) আবেদন নিয়ে জরুরিভিত্তিতে শুনানির প্রয়োজন নেই। এমনই মনে করছে কলকাতা হাই কোর্ট (Calcutta HC)। তাই আজই নতুন বেঞ্চ ঠিক করে এই মামলার শুনানি হচ্ছে না। অবকাশকালীন বেঞ্চে শুনানির সম্ভাবনা। সেসময় নতুন বেঞ্চ ঠিক করে শুনানি হবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মামলার।

Advertisement

এর আগে হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে উল্লেখ করা হয়, কুন্তল ঘোষের (Kuntal Ghosh) চিঠির পরিপ্রেক্ষিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মামলার জরুরি ভিত্তিতে শুনানির জন্য। মামলা দায়েরের অনুমতি দেয় হাই কোর্ট। তবে শুক্রবার দ্রুত শুনানি করা সম্ভব নয় বলে জানান বিচারপতি সুব্রত তালুকদার। মামলা ফেরত যায় প্রধান বিচারপতির কাছে।

তবে শুক্রবার আদালত জানিয়ে দিল, এই মামলায় জরুরি ভিত্তিতে শুনানির প্রয়োজন রয়েছে বলে আদালত মনে করছে না। ফলে বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে হচ্ছে না অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মামলার শুনানি। ভ্যাকেশন বেঞ্চে মামলার শুনানি হতে পারে।

[আরও পড়ুন: WB Madhyamik Result 2023: মাধ্যমিকে প্রথম কাটোয়ার দেবদত্তা, মেধাতালিকায় ঠাঁই পেল না কলকাতার কোনও পড়ুয়া]

নিয়োগ সংক্রান্ত মামলায় ধৃত কুন্তল ঘোষ দাবি তুলেছিলেন, তাঁকে অভিষেকের নাম বলতে চাপ দিচ্ছে সিবিআই-ইডি। চিঠির মাধ্যমে অভিযোগও জানান কুন্তল। সেই সংক্রান্ত মামলাতেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জিজ্ঞাসাবাদ করতে পারে বলেই জানিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তার পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অভিষেক।

[আরও পড়ুন: শনিবার থেকেই বদলাবে আবহাওয়া, রাজ্যজুড়ে বাড়বে গরম, কী বলছে হাওয়া অফিস?]

মামলা থেকে অব্যাহতি চেয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। শীর্ষ আদালতের (Supreme Court) নির্দেশে মামলাটি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বদলে বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে যায়। কিন্তু তাতেও রায় বদল হয়নি। বৃহস্পতিবার বিচারপতি জানিয়েছিলেন, প্রয়োজনে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পাশাপাশি এই মামলাটি নিয়ে আদালতের সময় নষ্ট করার জন্য বিচারপতি অমৃতা সিনহা অভিষেককে ২৫ লক্ষ ও কুন্তল ঘোষকে ২৫ লক্ষ টাকা করে মোট ৫০ লক্ষ টাকা জরিমানা করে কলকাতা হাই কোর্ট। এই রায়কে চ্যালেঞ্জ করেই অভিষেকের দ্রুত শুনানির আবেদনে আজ এই নির্দেশ দেওয়া হয়েছে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement