Abhishek Banerjee: আগামী সপ্তাহে মেঘালয় সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়, যেতে পারেন দিল্লি

04:08 PM Nov 11, 2022 |
Advertisement

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: পঞ্চায়েত ভোটের (WB Panchayet Election) আগে ময়দানে ঝাঁপিয়ে পড়তে পুরোদমে প্রস্তুত রাজ্যের শাসকদল। ব্লকে ব্লকে তোড়জোড় চলছে। ত্রিস্তর পঞ্চায়েতে ফের ঘাসফুল ফোটাতে শীর্ষ নেতৃত্বেরও নির্দিষ্ট পরিকল্পনা রয়েছে। জেলায় জেলায় ঘুরে কর্মী, সমর্থকদের চাঙ্গা করা, ভোট নিয়ে পরামর্শ দেওয়ার মতো গুরুদায়িত্বের কাজে শামিল দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও (Abhishek Banerjee)। তবে সেই কাজে নামার আগে অভিষেক দিল্লি সফরে যাচ্ছেন বলে খবর। যেতে পারেন মেঘালয়েও। তৃণমূল (TMC) সূত্রে খবর, আগামী সপ্তাহেই তিনি রাজ্যের বাইরে যাচ্ছেন।

Advertisement

ডায়মন্ড হারবার (Diamond Harbour) অর্থাৎ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নিজের সংসদীয় কেন্দ্রে তিনি যাবেন আগামী ১৫ তারিখ। সেখানে পর্যালোচনা বৈঠক রয়েছে তাঁর। এরপর ১৭ তারিখ বেরিয়ে যেতে পারেন মেঘালয়ে (Meghalaya)। ১৭ এবং ১৮ নভেম্বর তাঁর শিলংয়ে থাকার সম্ভাবনা। উত্তরপূর্বের ছোট্ট রাজ্যে শাখা বিস্তার করেছে তৃণমূল। প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা সদলবলে যোগ দিয়েছিলেন ঘাসফুল শিবিরে। অভিষেক আগেও একাধিকবার দলীয় নেতা-কর্মীদের সঙ্গে দেখা করতে শিলং গিয়েছেন। এবারও যেতে পারেন।

[আরও পড়ুন: সুখবর! ২০১৪ সালের টেট উত্তীর্ণদের ৩৯২৯ শূন্যপদে অবিলম্বে নিয়োগের নির্দেশ হাই কোর্টের]

এরপর ২৭ নভেম্বর দিল্লি (Delhi) যেতে পারেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। ২৭ ও ২৮ নভেম্বর তাঁর দিল্লিতে থাকার সম্ভাবনা। ওই সময় সম্ভবত সংসদে শীতকালীন অধিবেশন চলবে। সেখানে যোগ দিতে অভিষেকের দিল্লি সফর বলে মনে করা হচ্ছে। তবে এর বাইরেও তাঁর দিল্লি সফরে অন্য গুরুত্ব রয়েছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

Advertising
Advertising

[আরও পড়ুন: জনবহুল জায়গায় ওয়াইফাই ব্যবহারে বিপদ, হানা দিচ্ছে পাক-চিনের অপারেটিং সিস্টেম]

মেঘালয়, দিল্লি থেকে ফিরে পুরোপুরি রাজ্যের সংগঠনে মনোনিবেশ করতে চান অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী ৩ ডিসেম্বর, শুভেন্দু অধিকারীর গড় কাঁথি (Kanthi) থেকে শুরু করবেন রাজনৈতিক সভা। এরপর ১৭ ডিসেম্বর রানাঘাট যাওয়ার কথা তাঁর। তবে তার আগে মেঘালয় ও দিল্লি সফর থেকে অন্য কোনও বার্তা দেন কি না, সেদিকে নজর রাজনৈতিক মহলের।

Advertisement
Next