shono
Advertisement

Abhishek Banerjee: নিজাম প্যালেসে হাজিরার আগেই সুপ্রিম কোর্টে অভিষেক

নিজামের উদ্দেশে রওনা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।
Posted: 10:53 AM May 20, 2023Updated: 11:32 AM May 20, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: কলকাতা হাই কোর্টের রায়কে চ্যালেঞ্জ। সুপ্রিম কোর্টে অভিষেক বন্দ্যোপাধ্যায়। শীর্ষ আদালতে স্পেশ্যাল লিভ পিটিশন দাখিল করেছেন তিনি।  দ্রুত শুনানির আরজি জানান তিনি। 

Advertisement

নিয়োগ সংক্রান্ত মামলায় ধৃত কুন্তল ঘোষ দাবি করেছিলেন, তাঁকে অভিষেকের নাম বলতে চাপ দিচ্ছে সিবিআই-ইডি। চিঠির মাধ্যমে আদালতে অভিযোগও জানান কুন্তল। সেই সংক্রান্ত মামলাতেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জিজ্ঞাসাবাদ করতে পারে বলেই জানিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তার পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অভিষেক। মামলা থেকে অব্যাহতি চেয়েছিলেন তিনি।

[আরও পড়ুন: ‘CPM আমলে ১ মিনিটে ভরতি করা যেত’, অব্যবস্থার অভিযোগে SSKM বয়কটের ডাক মদনের]

শীর্ষ আদালতের নির্দেশে মামলাটি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বদলে বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে যায়। কিন্তু তাতেও রায় বদল হয়নি। পালটা ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন অভিষেক। সেই মামলায় শুক্রবার কলকাতা হাই কোর্ট জানায়, এ নিয়ে জরুরি ভিত্তিতে শুনানির প্রয়োজন নেই। তাই ওইদিন নতুন বেঞ্চ ঠিক করে এই মামলার শুনানি হচ্ছে না। অবকাশকালীন বেঞ্চে শুনানির সম্ভাবনা। হাই কোর্টের নির্দেশের কয়েকঘণ্টা পর শুক্রবার অভিষেকের কাছে পৌঁছে যায় সিবিআইয়ের নোটিস।

এরপর শনিবার সকালে হাই কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অভিষেক। স্পেশ্যাল লিভ পিটিশন দাখিল করেছেন তিনি। আগামী সোমবার দ্রুত শুনানির আরজি জানান। ওই মামলার কথা জানিয়ে সিবিআইকে চিঠি দেন তৃণমূল সাংসদ। রাতারাতি নোটিস পাঠানোর কথা উল্লেখ করে চিঠিতে ক্ষোভপ্রকাশ করেন অভিষেক। তবে তদন্তে পূর্ণ সহযোগিতা করবেন বলেও জানান। ঠিক বেলা ১১টা নাগাদ নিজাম প্যালেসে পৌঁছন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বেশ আত্মবিশ্বাসের সঙ্গে সিবিআই দপ্তরে ঢোকেন। এদিকে, অভিষেকের হাজিরার জেরে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে সিবিআই দপ্তর।
দেখুন ভিডিও:

[আরও পড়ুন: সাতসকালে কালীঘাটের কাকুর বাড়িতে ইডি হানা, ঘুম থেকে তুলে শুরু তল্লাশি!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement