shono
Advertisement

‘রাজনীতি ছেড়ে দেব যদি…’, শাহকে চ্যালেঞ্জ ছুঁড়ে কেন এমন মন্তব্য অভিষেকের?

নাম না করেই 'ভাইপো' সম্বোধনে খোঁচা দিতে ছাড়েননি অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও।
Posted: 09:43 PM Apr 14, 2023Updated: 09:44 PM Apr 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার সিউড়ির জনসভায় তৃণমূলকে উৎখাতের ডাক দেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই সঙ্গে নাম না করেই ‘ভাইপো’ সম্বোধনে খোঁচা দিতে ছাড়েননি অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও। ‘ভাইপো-ভাতিজা’ বলে নিশানা করেন প্রাক্তন বিজেপি সভাপতি। এবার এরই পালটা দিয়ে কড়া ভাষায় টুইট করলেন অভিষেক।

Advertisement

এদিন অমিত শাহ বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের টার্গেটই হল ভাইপোকে পরবর্তী মুখ্যমন্ত্রী করা। কিন্তু তেমনটা হবে না। বাংলায় পরবর্তী মুখ্যমন্ত্রী হবেন বিজেপির প্রতিনিধিই। তাঁর এই মন্তব্যের পালটা দিয়েই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক টুইটারে লেখেন, “আমার কিছু কাল্পনিক দোষ-ত্রুটি তুলে ধরলেন আপনি। কিন্তু বিজেপি বাংলার যে ক্ষতি করে চলেছে সে ব্যাপারে কিছুই বললেন না।” এরপরই যোগ কেন, “আমার অস্তিত্ব যদি আপনাকে এতই পীড়া দেয়, তাহলে বাংলাকে তার হকের ১.১৫ লক্ষ কোটি টাকা মিটিয়ে দিন। আমি রাজনীতি ছেড়ে দেব।”

[আরও পড়ুন: ‘মমতার হিটলারি শাসন চলবে না, বিজেপি পিসি-ভাইপোকে উৎখাত করবেই’, হুঙ্কার অমিত শাহের]

অভিষেকের এহেন টুইট অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। অভিষেক যেন এভাবে এক ঢিলে দুই পাখি বধ করতে চেয়েছেন। তিনি যেমন বলতে চেয়েছেন, বাংলার প্রতি যদি শাহর এতই দরদ থাকত, তাহলে বকেয়া অর্থ নিশ্চিত ভাবেই মিটিয়ে দিতেন। আবার একইসঙ্গে বাংলায় বিজেপির ভূমিকা নিয়েও প্রশ্ন তুলে নিলেন। প্রসঙ্গত, বাংলায় একাধিক ক্ষেত্রে দুর্নীতিকে হাতিয়ার করে তৃণমূলের বিরুদ্ধে প্রচার চালানোর চেষ্টা করছে গেরুয়া শিবির। এমন পরিস্থিতিতে পালটা কেন্দ্রের বঞ্চনাকেই মোদি সরকার তথা বিজেপির বিরুদ্ধে অস্ত্র করেছে ঘাসফুল শিবির। পঞ্চায়েত ও লোকসভা নির্বাচন যত এগোবে, এহেন ঘাত-প্রতিঘাত আরও তীব্র হবে বলেই মত রাজনৈতিক মহলের।

[আরও পড়ুন: আবগারি মামলায় এবার দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালকে তলব সিবিআইয়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement