shono
Advertisement

Abhishek Banerjee: চোখের চিকিৎসার জন্য সস্ত্রীক বিদেশ গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

এর আগেও চোখের চিকিৎসার জন্য আমেরিকায় থাকতে হয়েছে অভিষেককে।
Posted: 10:49 AM Jul 27, 2023Updated: 02:07 PM Jul 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোখের চিকিৎসার জন্য ফের বিদেশ যেতে হল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে(Abhishek Banerjee)। অভিবাসন সূত্রে খবর, বুধবার কলকাতা থেকে এমিরেটসের উড়ানে সস্ত্রীক দুবাই উড়ে গিয়েছেন অভিষেক। 

Advertisement

জানা গিয়েছে, চোখের চিকিৎসা করাতেই প্রথমে দুবাই এবং সেখান থেকে আমেরিকা যাবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। আগামী ৮ আগস্ট আমেরিকার (USA) হাসপাতালে তাঁর অ্যাপয়েনমেন্ট। চিকিৎসা ও অস্ত্রোপচারের জন্য সময় লাগবে। চিঠি লিখে ইডিকে আগেই এই সফরের কথা জানিয়েছিলেন অভিষেক।

[আরও পড়ুন: নিউটাউনে জন্মদিনের পার্টিতে ডেকে রিসেপশনিস্টের শ্লীলতাহানি! কাঠগড়ায় জিম ট্রেনার]

২০১৬ সালে মুর্শিদাবাদ থেকে ফেরার পথে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে অভিষেকের কনভয় দুর্ঘটনার কবলে পড়ে। চোখে গুরুতর চোট পান তিনি। সেই চিকিৎসা চলছে বিদেশে। সিঙ্গাপুর, আমেরিকায় চিকিৎসার পর আপাতত তাঁর চোখ কিছুটা ভাল। কিন্তু পুরোপুরি সুস্থ নন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। গত বছর সেপ্টেম্বর মাসে আমেরিকার বাল্টিমোরের হাসপাতালে তাঁর অস্ত্রোপচার হয়েছিল। সেসময়ও তিনি প্রায় ২৫ দিন ছিলেন আমেরিকায়। এবছর সেই চিকিৎসকের কাছেই আবার যাবেন চোখ দেখাতে। নির্দিষ্ট দিন ঠিক হয়েছে ৮ আগস্ট।

[আরও পড়ুন: ‘অসুস্থ হলে ইস্তফা দিন’, পূর্ব বর্ধমানের প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যানকে ছুটিতে পাঠাল হাই কোর্ট]

গত সোমবার অভিষেকের বিদেশ ভ্রমণের প্রসঙ্গ সুপ্রিম কোর্টে উঠলে ডিভিশন বেঞ্চ জানিয়েছিল, যদি কোনও অভিযুক্তের বিদেশে গা ঢাকা দেওয়ার আশঙ্কা না থাকে, তা হলে দেশের নাগরিকদের বিদেশে যাওয়ার অধিকার রয়েছে। বিশেষত চিকিৎসাজনিত কারণে। অর্থাৎ অভিষেকের বিদেশ সফরে আপত্তি নেই শীর্ষ আদালতেরও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement