shono
Advertisement

‘গরিবের টাকা মেরে ছেলেখেলা?’, রাজ্যকে ৫০ লক্ষ টাকা জরিমানা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

আলিপুরদুয়ারের সমবায় গোষ্ঠীর আর্থিক দুর্নীতি মামলায় সিআইডিকে ভর্ৎসনা হাই কোর্টের।
Posted: 05:00 PM Sep 15, 2023Updated: 05:00 PM Sep 15, 2023

গোবিন্দ রায়: আলিপুরদুয়ারের সমবায় গোষ্ঠীর আর্থিক দুর্নীতিতে সিআইডিকে তীব্র ভর্ৎসনা বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। সিআইডির আর্জি খারিজ করে রাজ্যকে ৫০ লক্ষ টাকা জরিমানার নির্দেশ। ক্ষুব্ধ বিচারপতির বক্তব্য, “গরিবের টাকা মেরে আপনারা ছেলেখেলা করছেন?” আগামী তিনদিনের মধ্যে তদন্তভার সিবিআইয়ের হাতে হস্তান্তরের নির্দেশ।

Advertisement

আলিপুরদুয়ারের এক সমবায় গোষ্ঠীর অন্তত ৫০ কোটি টাকার আর্থিক দুর্নীতির অভিযোগ ওঠে। অভিযোগের জল গড়ায় কলকাতা হাই কোর্টেও। গত ২৪ আগস্ট এই মামলায় একযোগে সিবিআই এবং ইডিকে তদন্তে নামার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। হাই কোর্টের নির্দেশের পরেও সিবিআই তদন্তের নির্দেশ কার্যকর হয়নি বলে অভিযোগ। সিআইডি মামলার নথি হস্তান্তর করেনি। পরিবর্তে আগের নির্দেশ পুনর্বিবেচনার আবেদন করে সিআইডি। তাতেই চরম বিরক্ত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শুক্রবার রাজ্যকে ৫০ লক্ষ টাকা জরিমানার নির্দেশ দেন তিনি। আগামী দুসপ্তাহের মধ্যে এই টাকা রেজিস্ট্রার জেনারেলের কাছে জমা দিতে হবে।

[আরও পড়ুন: সিগন্যালিংয়ের সমস্যায় ব্যাহত মেট্রো পরিষেবা, অফিস টাইমে ভোগান্তির শিকার যাত্রীরা]

ক্ষুব্ধ বিচারপতির বক্তব্য, “গরিবের টাকা মেরে আপনারা ছেলেখেলা করছেন? কারা এই টাকা নিয়েছে সিআইডি এতদিনেও জানে না। কিন্তু আমি জানি।” একইসঙ্গে আদালতের নির্দেশ, সিআইডি থেকে সিবিআইয়ের হাতে তদন্তভার তিনদিনের মধ্যে স্থানান্তর করতে হবে। পরের ৩ দিনের মধ্যে এই তদন্ত শুরু করবে সিবিআই। তদন্ত করবে ইডিও। যদি নির্দেশ কার্যকর না হয় তাহলে স্বরাষ্ট্রসচিবকে তলব করা হবে। রেজিস্ট্রারকে নির্দেশ কার্যকরী করতে হবে। আগামী বৃহস্পতিবার থেকেই তদন্ত শুরু করতে হবে।

[আরও পড়ুন: সবচেয়ে বেশি ভিউয়ের নজির চন্দ্রযান ৩-এর লাইভ স্ট্রিমের, ইসরোকে শুভেচ্ছা YouTube কর্তার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement