shono
Advertisement

বছর শেষেই নিউ গড়িয়া থেকে বেলেঘাটা পর্যন্ত মেট্রো, জানালেন জেনারেল ম্যানেজার

রাজ্যের সহযোগিতায় দ্রুত এগোচ্ছে মেট্রোর কাজ, জানাল কর্তৃপক্ষ।
Posted: 09:33 PM Aug 22, 2023Updated: 09:33 PM Aug 22, 2023

নব্যেন্দু হাজরা: চলতি বছরের শেষেই নিউ গড়িয়া (New Garia) থেকে বেলেঘাটা পর্যন্ত মেট্রো পরিষেবা চালু করার পরিকল্পনা নেওয়া হয়েছে। সেইমতোই কাজ দ্রুত গতিতে এগোচ্ছে। আর সেই কাজে রাজ‌্য সরকার সবরকমভাবে সাহায‌্য করছে বলে জানালেন মেট্রোরেলের জেনারেল ম‌্যানেজার (GM) পি উদয় কুমার রেড্ডি।

Advertisement

মঙ্গলবার গোটা লাইন পরিদর্শন করেন তিনি। পরিদর্শনের পর বলেন,‘‘রাজ্যের সাহায্যেই শহরে চলা সবকটি মেট্রোর কাজ দ্রুতগতিতে এগোচ্ছে। ২০২৩ সালের ডিসেম্বর মাসে নিউ গড়িয়া থেকে বেলেঘাটা (Beleghata) পর্যন্ত অংশে মেট্রো চালুর লক্ষ‌্যমাত্রা নেওয়া হয়েছে। এরপর ২০২৪ সালের জুন মাসে নিউ গড়িয়া থেকে সল্টলেক সেক্টর ফাইভ, ডিসেম্বর মাসের মধ্যে সিটি সেন্টার (টু) পর্যন্ত মেট্রোর যাত্রী পরিষেবা শুরুর লক্ষমাত্রা রাখা হয়েছে।’’

[আরও পড়ুন: সীমা হায়দারের পুনরাবৃত্তি? কোলের সন্তান নিয়ে স্বামীর জন্য ভারতে বাংলাদেশি যুবতী]

মঙ্গলবার মেট্রোর তরফে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০২৬ সালের মধ্যে নিউ গড়িয়া থেকে বিমানবন্দর পুরো অংশে মেট্রোর চালুর পরিকল্পনা নেওয়া হয়েছে। এদিন গোটা অংশে চলা নির্মীয়মান মেট্রোর কাজ ঘুরে দেখেন জিএম। যে সমস্ত স্টেশনগুলো তৈরি হয়ে গিয়েছে, সেখানে যাত্রী স্বাচ্ছন্দ্য জায়গাগুলো খতিয়ে দেখেন। পরে কাজ দেখে সন্তোষ প্রকাশ করেন। এবং নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করতে নির্দেশ দেন আধিকারিকদের।

[আরও পড়ুন: জিন্স-টিশার্ট, লেগিংস পরে পড়াতে আসা যাবে না, শিক্ষকদের নির্দেশিকা অসম সরকারের]

উল্লেখ‌্য, দীর্ঘদিন ধরেই কবি সুভাষ থেকে রুবি পর্যন্ত অংশে যাত্রী পরিষেবা চালুর ছাড়পত্র এসে গিয়েছে। কিন্তু একাধিকবার উদ্বোধনের প্রস্তুতি নেওয়া হলেও উদ্বোধন হয়নি। এখন এই লাইনে সিগন‌্যালিংয়ের কাজ চলছে। মেট্রোর তরফে জানানো হয়েছে, সিগন‌্যালিংয়ের কাজ শেষ হলেই এই অংশে যাত্রী নিয়ে ছুটবে মেট্রো।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement