shono
Advertisement
Scandal of billions rupees

প্রতারিত হয়ে 'দোষী'দের অপহরণ, তদন্তে নেমে কোটি কোটি টাকার চক্রের পর্দা ফাঁস বিধাননগর পুলিশের

পুলিশ অপহরণকারী ও অপহৃত দুই প্রতারককে আটক করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে পুলিশ।
Published By: Subhankar PatraPosted: 12:15 PM Oct 06, 2024Updated: 12:16 PM Oct 06, 2024

বিধান নস্কর, দমদম: রাইস পুলিং স্ক্যামের শিকার হয়ে প্রতারণার সঙ্গে যুক্ত দুই ব্যক্তিকে অপহরণ করলেন প্রতারিত ব্যক্তি। চলতি মাসের তিন তারিখে এনএসসিবিআই এয়ারপোর্ট থানায় দুই ব্যক্তির নিখোঁজের অভিযোগ দায়ের করা হয়। সেই ঘটনার তদন্তে নেমে বেলঘরিয়ার বাসিন্দাকে সুজয় চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করে পুলিশ। তাঁকে জিজ্ঞাসাবাদ করতেই প্রতারণার ব্যাপারটি উঠে আসে। পুলিশ অপহরণকারী ও অপহৃত দুই প্রতারককে আটক করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে। 

Advertisement

কী এই রাইস পুলিং স্ক্যাম? পুলিশ সূত্রে জানা গিয়েছে, চুম্বকের সাহায্যে একটি তামা চালপাত্রে তুলে আনা হয়। তার পর বলা হয় ওই তামা ঘরে রাখলে উন্নতি হবে। এইভাবে বহু মানুষের কাছ থেকে কোটি কোটি আত্মসাৎ করা হয়। এই প্রতারনার শিকার সরকারি অফিসার থেকে বেসরকারি সংস্থায় কাজ করা ব্যক্তিরাও। প্রতারণা চক্রের জাল গোটা দেশজুড়ে ছড়িয়ে। এই নিয়ে আরবিআইয়ের তরফেও বিজ্ঞপ্তি জারি করা রয়েছে। শনিবার বিধাননগর পুলিশের তরফে বার্তাও দেওয়া হয়েছে।

আরও জানা গিয়েছে, ৩ তারিখ ত্রিপুরা থেকে ৫ জন ব্যক্তি কলকাতা বিমানবন্দরে আসে। এর পরে তাঁদের মধ্যে দুইজন বিমানবন্দরের সংলগ্ন বাসস্ট্যাণ্ড থেকে নিখোঁজ হয়ে যান। বেলঘরিয়ার বাসিন্দা সুজয় চট্টোপাধ্যায় নামে এক ব্যক্তি তাঁদের অপহরণ করেন। অপহৃত দুই ব্যক্তি সম্পর্কে শ্বশুড় ও জামাই। তাঁদের প্রথমে বিমানবন্দর সংলগ্ন এক হোটেলে আটকে রাখা হয়। এর পরে তাদের বেলঘরিয়ার একটি হোটেলে নিয়ে যাওয়া।

অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে পুলিশ অপহৃতদের উদ্ধারের পাশাপাশি অপহরণকারী সুজয়কে গ্রেপ্তার করে। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানাতে পারে বেশ কিছু দিন আগে অপহৃতদের দ্বারা ওই ব্যক্তি প্রতারিত হয়েছে। প্রায় ৯০ লক্ষ টাকা খোয়ান তিনি। অপহরণকারীকে পুলিশ হেফাজতে নিয়ে এই ঘটনায় প্রতারিতদের সন্ধান চালাবে পুলিশ। পাশাপাশি অপহৃত দুই প্রতারককে আটক করে জিজ্ঞাসাবাদ চালাবে পুলিশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাইস পুলিং স্ক্যামের শিকার হয়ে প্রতারণার সঙ্গে যুক্ত দুই ব্যক্তিকে অপহরণ করলেন প্রতারিত ব্যক্তি।
  • চলতি মাসের তিন তারিখে এনএসসিবিআই এয়ারপোর্ট থানায় দুই ব্যক্তির নিখোঁজের অভিযোগ দায়ের করা হয়।
  • সেই ঘটনার তদন্তে নেমে বেলঘরিয়ার বাসিন্দাকে সুজয় চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করে পুলিশ। তাঁকে জিজ্ঞাসাবাদ করতেই প্রতারণার ব্যাপারটি উঠে আসে।
Advertisement