shono
Advertisement
Mamata Banerjee

'জুনিয়র ডাক্তারদের সঙ্গে আলোচনায় বসুন', মমতাকে খোলা চিঠি বিমানের, তোপ কুণালের

বাম জমানায় ডাক্তারদের ধরনা লাঠিচার্জের কথা মনে করিয়ে তোপ কুণালের।
Published By: Paramita PaulPosted: 08:37 PM Oct 14, 2024Updated: 08:55 PM Oct 14, 2024

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের হয়ে মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায়কে চিঠি বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর। তাঁর আর্জি, দুপক্ষ আলোচনায় বসে ১০ দফা দাবির সমাধান করা হোক। সোমবার খোলা চিঠি দিয়েছেন ফ্রন্ট চেয়ারম‌্যান বিমান বসু। বামফ্রন্টের এই দাবি নিয়ে পালটা কটাক্ষ করেছে তৃণমূল কংগ্রেস।

Advertisement

চিঠিতে লেখা হয়েছে, ‘৫ অগস্ট থেকে জুনিয়র ডাক্তারদের আমরণ অনশন শুরু হয়েছে। তাঁরা জল ছাড়া কিছু খাচ্ছেন না। তাঁদের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ডাক্তারদের পরিবারের দুশ্চিন্তা বাড়ছে। কিন্তু আপনি নির্বিকার’। সঙ্গে আরও লেখা হয়েছে, দ্রুত বৈঠক করে সমাধানসূত্রে খুঁজে বের করতে হবে। তা না হলে রাজ্যের স্বাস্থ্য পরিষেবা ধ্বংসের দিকে এগিয়ে যাবে। যদিও এই আরজিকে তুমুল কটাক্ষ করেছেন কুণাল ঘোষ।

বাম জমানায় প্রাক্তন মুখ‌্যমন্ত্রী জ্যোতি বসুর সময়ে আর জি করে জুনিয়র ডাক্তারদের ধরনা তুলে দিয়েছিলেন পুলিশ দিয়ে পিটিয়ে। সেই উদাহরণকে তুলে ধরে সিপিএম তথা বামফ্রন্টকে একহাত নিয়ে প্রাক্তন তৃণমূল সাংসদ কুণাল ঘোষের খোঁচা, "বিমানবাবু ওই চিঠিটি তখন লিখে রেখেছিলেন যখন বাম জমানায় আর জি করে ধরনা চলছিল। জ্যোতিবাবুর জন‌্য চিঠিটা লিখেছিলেন বিমানবাবু। কিন্তু জ্যোতিবাবু তো শোনেননি। সেই সময়ে জ্যোতিবাবু পুলিশ নামিয়ে আর জি করে পিটিয়ে জুনিয়র ডাক্তারদের ধরনা তুলে দিয়েছিলেন। ভয়ে সেই চিঠি আর বাড়ি থেকে বের করতে পারেননি বিমান বসু। এতদিন পর সেই চিঠি মমতা বন্দ্যোপাধ‌্যায়কে পাঠিয়েছেন।’’ প্রাক্তন তৃণমূল সাংসদের কথায়, জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে হাতিয়ার করে বাম—উগ্র বাম—বিজেপি—সহ কিছু মিলিত শক্তি মিলে অরাজকতার চেষ্টা করছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের হয়ে মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায়কে চিঠি বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর।
  • তাঁর আর্জি, দুপক্ষ আলোচনায় বসে ১০ দফা দাবির সমাধান করা হোক।
  • সোমবার খোলা চিঠি দিয়েছেন ফ্রন্ট চেয়ারম‌্যান বিমান বসু।
Advertisement