Advertisement

দিল্লিতে জরুরি তলব দিলীপ ঘোষ, অমিতাভ চক্রবর্তীকে, সুকান্ত মজুমদারের সফরসঙ্গী ২ নেতাও

11:35 AM Sep 27, 2021 |

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: গত সপ্তাহেই রাজ্য বিজেপি (BJP) সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন। আর তারপর সোমবারই প্রথমবার দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে দেখা করতে দিল্লি উড়ে যাচ্ছেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। আর দিল্লিতে জরুরি তলব পেয়ে তাঁর সফরসঙ্গী হচ্ছেন বঙ্গ বিজেপি আরও দুই শীর্ষ নেতা – দিলীপ ঘোষ (Dilip Ghosh), অমিতাভ চক্রবর্তী। সূত্রের খবর, দিল্লিতে বিজেপি শীর্ষ নেতৃত্বের তরফে জরুরিভিত্তিতে ডেকে পাঠানো হয়েছে এই দুই নেতাকে। তাঁরাও সোমবার সন্ধেবেলা সুকান্ত মজুমদারের সঙ্গে বিমানে দিল্লি পৌঁছে যাবেন। বঙ্গের সংগঠন নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হবে সেখানে। বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার (JP Nadda) পাশাপাশি সংগঠন সাজানো নিয়ে গুরুত্বপূর্ণ পরামর্শ দিতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)।

Advertisement

সদ্যই বাংলায় গেরুয়া শিবিরের সংগঠনে ব্যাপক রদবদল হয়েছে। রাজ্য সভাপতির পদে বদল ঘটানো হয়েছে। দিলীপ ঘোষের বদলে এসেছেন সুকান্ত মজুমদার। এবার নতুন করে রাজ্য কমিটি তৈরি হবে। সূত্রের খবর, সেখানে নতুনদের প্রাধান্য দিতে আগ্রহী বিজেপি শীর্ষ নেতৃত্ব। তুলনামূলকভাবে যাঁরা নিষ্ক্রিয়, তাঁদের ছাঁটাইয়ের কথা ভাবা হচ্ছে। রাজ্য কমিটিতে ঠাঁই হতে পারে তুলনায় তরুণ, সক্রিয় নেতা, কর্মীদের। সেসব নিয়ে আলোচনার জন্যই সদ্য প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং রাজ্য সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তীকে ডেকে পাঠানো হয়েছে।

[আরও পড়ুন: পুজোর চাঁদা নিয়ে বচসা, ধস্তাধ্বস্তি, গরম কড়াই উলটে ফুটন্ত তেলে পুড়ল ব্যবসায়ীর শরীর]

সোমবার সন্ধেবেলা দিল্লি পৌঁছনোর পর সুকান্ত মজুমদার মঙ্গলবার জেপি নাড্ডা, অমিত শাহর সঙ্গে সাক্ষাৎ করতে পারেন বলে খবর। তারই মধ্যে দিলীপ, অমিতাভকেও বিজেপি শীর্ষ নেতৃত্বের জরুরি তলব রাজনৈতিক মহলের বহু জল্পনাই উসকে দিয়েছে। অনেকের মত, বঙ্গের সংগঠন ঢেলে সাজানোর পাশাপাশি আরও একটি বিষয় নিয়ে আলোচনা হতে পারে।

[আরও পড়ুন: বিহারে পালিয়েও রেহাই নয়, কলকাতায় ফের কাজ করতে এসে হাতেনাতে ধৃত দুর্ঘটনায় দায়ী ‘চালক’]

রাজ্য সভাপতির পদ থেকে অব্যাহতির পর দিলীপ ঘোষকেও নতুন দায়িত্ব দিয়েছে শীর্ষ নেতৃত্ব। তাঁকে বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি পদে আনা হয়েছে। অর্থাৎ এবার থেকে জেপি নাড্ডার অধীনে সংগঠনের কাজ করবেন দিলীপ ঘোষ।। সেই নতুন দায়িত্ব তাঁকে বুঝিয়ে দেওয়ার জন্যও তলব করা হয়েছে বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। তবে বঙ্গে প্রধান বিরোধী দল হওয়ার পর দলীয় সংগঠনের খোলনলচে বদলে নতুন রণকৌশলের সুর বেঁধে দিতে পারেন নাড্ডা-শাহ। তার জন্যই সুকান্ত-দিলীপ-অমিতাভকে তলব।

Advertisement
Next