Dilip Ghosh: ফিরল ছেলেবেলার স্মৃতি, আঁকশি হাতে খেজুর পাড়লেন দিলীপ ঘোষ

06:51 PM Jun 05, 2022 |
Advertisement

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: দাপুটে রাজনীতিক তিনি। বিরোধীকে চাঁচাছোলা ভাষায় বরাবর আক্রমণ করেন। বলা ভাল, চাঁচাছোলা ভাষাই যেন তাঁর ইউএসপি। ঠিক ধরেছেন, কথা হচ্ছে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষকে (Dilip Ghosh) নিয়ে। জামাইষষ্ঠীতে ভিন্ন মুডে ধরা দিলেন তিনি। আঁকশি হাতে গাছ থেকে খেজুর পাড়লেন বিজেপি নেতা।

Advertisement

গাছ থেকে খেজুর পাড়ার ভিডিও নিজেই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন দিলীপ ঘোষ। ওই ভিডিওর ক্যাপশনে স্মৃতিচারণাও করেছেন বিজেপি নেতা। একেবারে শৈশবের কথা উল্লেখ করে তিনি লেখেন, “ছোটবেলায় গ্রামের বাড়িতে এইভাবেই খেজুর পাড়তাম। আধ কাঁচা খেজুরের ছড়ায় নুন জল ছিটিয়ে রাখতাম। অদ্ভুতভাবে পেকে যেত সেগুলো। আজ নিউটাউনে দেশি খেজুরের গাছে খেজুর দেখে পাড়তে ইচ্ছে হল। পুষ্টিগুণে ভরপুর গ্রামবাংলার এই দেশি খেজুরগুলি।”

Advertising
Advertising

[আরও পড়ুন: তৃণমূলের অন্দরে রয়েছে ‘বিজেপির চর’, বিস্ফোরক দাবি সুকান্তর, পালটা দিলেন কুণাল]

কাজের ব্যস্ততা রয়েছে। তবে তা সত্ত্বেও শরীরচর্চা করেন না এমন কোনও দিন নেই। রবিবারও তার ব্যতিক্রম হয়নি। এদিনও নিউটাউনের ইকো পার্কে হাঁটতে যান দিলীপ ঘোষ। তারই আশেপাশে ওই খেজুর গাছটি ছিল। সেখান থেকেই আঁকশি হাতে খেজুর পাড়েন দিলীপ ঘোষ।

দিলীপ ঘোষের চাঁচাছোলা আক্রমণে কখনও কখনও অস্বস্তিতে পড়তে হয় দলীয় নেতৃত্বকেই। সে কারণে দিলীপ ঘোষকে ‘সেন্সর’ করা হয়েছে বলেই খবর। যদিও দিলীপ ঘোষের দাবি, তিনি হাঁটবেন নিজের রাস্তাতেই। তিনি যে একেবারে নিজের শর্তেই বাঁচেন, তা আরও একবার প্রমাণ করলেন দিলীপ ঘোষ। কার্যত শিশুসুলভ ভঙ্গিমায় খেজুর পাড়ার ছবি পোস্টের পর সেকথাই বলছেন তাঁর সমর্থকরা। তবে এই প্রথমবার নয়, এর আগে ঝাড়গ্রামের কুলিয়ানে বাতাবি লেবু পাড়তে দেখা গিয়েছিল দিলীপ ঘোষকে। দিনকয়েক আগে বকখালিতে ক্রিকেট খেলতেও দেখা গিয়েছিল বিজেপির সর্বভারতীয় সহ সভাপতিকে। 

[আরও পড়ুন: গাড়িতেই উদ্দাম যৌনতা, সঙ্গিনীর কামড়ে ক্ষতবিক্ষত চালকের গোপনাঙ্গ]

Advertisement
Next