shono
Advertisement
Sealdah Station

শিয়ালদহ স্টেশনের নাম বদল! রেলমন্ত্রীর সামনেই প্রস্তাব সাংসদ শমীকের

শিয়ালদহ স্টেশনের নাম বদলের প্রস্তাব রাজ্যসভার বিজেপি সাংসদ শমীক ভট্টাচার্যের। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নামে বদল করার দাবি জানিয়েছেন তিনি। বুধবার রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সামনে এই দাবি করেন সাংসদ।
Published By: Sayani SenPosted: 05:45 PM Oct 02, 2024Updated: 05:48 PM Oct 02, 2024

সুব্রত বিশ্বাস: শিয়ালদহ স্টেশনের নাম বদলের প্রস্তাব রাজ্যসভার বিজেপি সাংসদ শমীক ভট্টাচার্যের। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নামে বদল করার দাবি জানিয়েছেন তিনি। বুধবার রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সামনে এই দাবি করেন সাংসদ। শমীকের এই দাবি ঘিরে শুরু জোর রাজনৈতিক তরজা। শমীককে পালটা তোপ তৃণমূল নেতা কুণাল ঘোষের।

Advertisement

বুধবার একাধিক রেল প্রকল্পের উদ্বোধনে রাজ্যে আসেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংসদ শান্তনু ঠাকুর, রাজ্যসভার সাংসদ শমীক ভট্টাচার্য-সহ একাধিক নেতানেত্রী। উদ্বোধনের পর প্রথম এদিনই নসিপুর রেলব্রিজের উপর দিয়ে আজিমগঞ্জ পর্যন্ত ট্রেন চলাচল শুরু হয়। রেলমন্ত্রীর দাবি, রাজ্যে রেলপ্রকল্পের উন্নয়নে ১০ বছরে ১৩ হাজার ৯১৪ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। তবে অভিযোগ, রাজ্যের তরফে রেলপ্রকল্পের জন্য জমি দিতে অসহযোগিতা করা হচ্ছে। সে কারণেই রেল প্রকল্পের উন্নয়নে জটিলতা তৈরি হয়েছে বলেই দাবি রেলমন্ত্রীর। জমি জট কেটে গেলে অতি দ্রুত রেলপ্রকল্পের বাস্তবায়ন হবে বলেও আশ্বাস তাঁর। রাজ্যে রেলপ্রকল্পের উন্নয়নে সহযোগিতা করার আর্জিও জানিয়েছেন তিনি।

ওই অনুষ্ঠানে রাজ্যসভার বিজেপি সাংসদ শমীক ভট্টাচার্য শিয়ালদহ স্টেশনের নাম বদলের প্রস্তাব দেন। শমীকের এই দাবি নিয়ে দানা বেঁধেছে বিতর্ক। শুরু শাসক-বিরোধী জোর রাজনৈতিক চাপানউতোর। এই প্রসঙ্গে শমীককে দুষে তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় রেলমন্ত্রী থাকাকালীন রাজ্যের উন্নয়নকল্পে একাধিক কাজ করেন। সেই অনুযায়ী বিজেপি সরকার কিছুই করতে পারেনি। সম্প্রতি একের পর এক দুর্ঘটনা ঘটেছে। আগে যাত্রীসুরক্ষার দিকে নজর দিন। তার পর নামবদল।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শিয়ালদহ স্টেশনের নাম বদলের প্রস্তাব রাজ্যসভার বিজেপি সাংসদ শমীক ভট্টাচার্যের।
  • শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নামে বদল করার দাবি জানিয়েছেন তিনি।
  • শমীককে পালটা তোপ তৃণমূল নেতা কুণাল ঘোষের।
Advertisement