shono
Advertisement
Mamata Banerjee

কেন পুজো করব? কেন উৎসব? ব্যাখ্যা দিলেন মমতা

মহালয়ায় একাধিক পুজো উদ্বোধনও করেছেন মুখ্যমন্ত্রী।
Published By: Sayani SenPosted: 09:21 PM Oct 02, 2024Updated: 09:32 PM Oct 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহালয়া থেকেই যেন উৎসবের আমেজে গোটা বাংলা। একাধিক পুজো উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারই মাঝে আন্দোলন জারি রেখেছেন জুনিয়র ডাক্তাররা। ফের কর্মবিরতিও করছেন তাঁরা। আর জি কর কাণ্ড নিয়ে চাপানউতোরের মাঝে মুখ্যমন্ত্রীর 'উৎসবে ফেরা'র বার্তায় বিতর্ক তৈরি হয়েছিল। এবার উৎসব কেন, সেই ব্যাখ্যা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

বুধবার তৃণমূলের মুখপত্র 'জাগো বাংলা'র উৎসব সংখ্যার আনুষ্ঠানিক প্রকাশ করেন মমতা। ওই মঞ্চে দাঁড়িয়ে "কেন পুজো করব? কেন উৎসব?" সেই ব্যাখ্যা দিলেন তিনি। বলেন, "কথাতেই আছে ১২ মাসে ১৩ পার্বণ। আমরা সব কাজ করি, ধর্ম কর্মও মানি। সব ধর্ম সমন্বয়, রামকৃষ্ণ পরমহংসদেবের কথা। আমরা সেটাই করে থাকি, সবাইকে নিয়ে চলার মধ্যে একটা প্রাণ আছে।" নিঃশব্দে সকলের জন্য কাজ করে যাওয়ার বার্তাও দেন মমতা। বলেন, "যারা কাজ করে তাঁরা নিঃশব্দে কাজ করে। আর যারা কাজ করে না তাঁরা বকবক করে। বকে বেশি। আমি চাই, কথা কম, কাজ বেশি।"

উল্লেখ্য, গত মঙ্গলবার থেকেই পুজো উদ্বোধন শুরু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওইদিন শ্রীভূমির পুজো উদ্বোধন করেন। বুধবার কলকাতা-সহ গোটা রাজ্যজুড়ে কমপক্ষে ৪০০টি পুজোর উদ্বোধন করেন। হাতিবাগান, সেলিমপুর পল্লি, বাবুবাগান, ৯৫ পল্লি, যোধপুর পার্ক, চেতলা অগ্রণী-সহ একাধিক পুজোর উদ্বোধন করেন তিনি। কলকাতার বাইরের পুজোগুলি ভারচুয়ালি উদ্বোধন করেন। আর মুখ্যমন্ত্রীর পুজো উদ্বোধনের পর থেকেই প্যান্ডেলে প্য়ান্ডেলে ঘুরে ঠাকুর দেখার পরিকল্পনা করতেও শুরু করে দিয়েছেন অনেকেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মহালয়া থেকেই যেন উৎসবের আমেজে গোটা বাংলা। একাধিক পুজো উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • তারই মাঝে আন্দোলন জারি রেখেছেন জুনিয়র ডাক্তাররা।
  • এই পরিস্থিতিতে উৎসব কেন, সেই ব্যাখ্যা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।
Advertisement