shono
Advertisement

গণতান্ত্রিক পদ্ধতিতেই সরকার বাংলায়! বঙ্গ বিজেপির ৩৫৫’র দাবি ওড়ালেন নাড্ডা?

রাজ্যে জঙ্গলরাজ চলছে, অভিযোগ নাড্ডার।
Posted: 09:06 PM Aug 12, 2023Updated: 09:36 PM Aug 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোট হিংসাকে হাতিয়ার করে বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি করার দাবি দীর্ঘদিন ধরেই জানিয়ে আসছেন শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদাররা। কিন্তু বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda) রাজ্যে এসে সেই দাবি কার্যত খারিজ করে দিলেন। নাড্ডা বললেন, রাজ্যে বিজেপি সরকার গড়বে গণতান্ত্রিক প্রক্রিয়াতেই।

Advertisement

শনিবার সায়েন্স সিটিতে পঞ্চায়েতে বিজেপির (BJP) প্রার্থী এবং আক্রান্তদের নিয়ে একটি বৈঠক করেন নাড্ডা। সেখানেই তিনি বলেন,”বাংলায় জঙ্গলরাজ চলছে। পঞ্চায়েত নির্বাচনে অবাধে সন্ত্রাস চলেছে। বিধানসভা ভোটের পর মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সরকারের তাণ্ডব আমরা দেখেছি। এবারও পঞ্চায়েত ভোটের পর একই ছবি। বিভাজনের সময় কলকাতা ও বাংলার মানুষ যা দেখেছিল। দুঃখের বিষয় স্বাধীন ভারতে মমতার সরকারের আমলে সেই ছবি দেখতে হচ্ছে।”

[আরও পড়ুন: সহপাঠিনীকে প্রেম নিবেদনে চাপ! না পারায় স্বপ্নদীপকে ‘সমকামী’ বলে মশকরা]

এরপরই নাড্ডা জানান, বিজেপি এই মুহূর্তে বাংলায় বিরোধী শিবিরে রয়েছে। কিন্তু আগামী দিনে গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচিত হয়ে বাংলার সরকার গড়বে বিজেপি। তিনি বলেন,”আমরা এ লড়াই জিতবই। প্রজাতান্ত্রিক প্রক্রিয়ায় জয় আনব।” অর্থাৎ তৃণমূলের রাজ্য নেতারা যে বারবার সরকার ভেঙে দেওয়ার হুমকি দিচ্ছে, সেটাকে কার্যত প্রত্যাখ্যান করে গণতান্ত্রিক প্রক্রিয়াতেই আস্থা রাখলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি।

[আরও পড়ুন: কলকাতায় এলেই নিখরচায় থাকা, যাদবপুরের হস্টেল প্রাক্তনীদের ‘গেস্ট হাউস’!]

তৃণমূল অবশ্য নাড্ডার (JP Nadda) সব অভিযোগই কার্যত উড়িয়ে দিয়েছে। তৃণমূলের দাবি, প্রমাণ ছাড়া অভিযোগ করা হচ্ছে। নাড্ডা রাজ্যে সরকার গড়ার অলীক স্বপ্ন দেখছেন। দলের মুখপাত্র তথা রাজ‌্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের কটাক্ষ, ‘‘জে পি নাড্ডা নাকি এমন একজন সর্বভারতীয় সভাপতি, যিনি নিজের রাজ‌্যে দলকে জেতাতে পারেন না। হিমাচল প্রদেশ হেরে এসেছেন। হেরো জেপি নাড্ডা! ওঁদের মুখ যতবার বাংলা দেখবে, ততবার বাংলার মানুষ সিদ্ধান্ত নেবে ‘নো ভোট টু বিজেপি’।’’

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement