Advertisement

ত্রিপল কাণ্ডে কলকাতা হাই কোর্টে পরবর্তী শুনানি ২২ জুন

10:00 PM Jun 14, 2021 |
Advertisement
Advertisement

শুভঙ্কর বসু: ত্রিপল মামলায় এবার হাই কোর্টের (High Court, Kolkata) দ্বারস্থ হলেন নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। FIR খারিজ ও তদন্তে অন্তর্বর্তী স্থগিতাদেশের আবেদন জানান তিনি। এদিন বিচারপতি জানিয়েছেন, কেস ডায়েরি না দেখে এ বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া যাবে না। এই মামলার পরবর্তী শুনানি ২২ জুন। ওই দিন বিজেপি বিধায়কের আবেদন ফের শোনা হবে। 

Advertisement

ঘটনার সূত্রপাত বেশ কিছুদিন আগে। যশ বা ইয়াস (Cyclone Yaas) তাণ্ডব চালানোর পর কাঁথি পুরসভা থেকে ত্রাণের ত্রিপল চুরির অভিযোগ উঠেছিল শুভেন্দু ও সৌমেন্দু অধিকারীর বিরুদ্ধে। কাঁথি পুরসভার প্রশাসনিক বোর্ডের সদস্য এ বিষয়ে কাঁথি থানায় এফআইআর করেন। রাজ্য পুলিশের তরফেও অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ করা হয় কেন্দ্রীয় বাহিনীর কয়েকজন জওয়ানও এই ঘটনার সঙ্গে জড়িত। ঘটনার তদন্তে নামে পুলিশ। অভিযুক্ত জওয়ানদের নোটিসও পাঠানো হয়। এই পরিস্থিতিতে সোমবার FIR খারিজের দাবিতে আদালতের দ্বারস্থ হন শুভেন্দু। পাশাপাশি ত্রিপল চুরির তদন্তের অন্তর্বতী স্থগিতাদেশের আবেদনও জানান বিজেপি বিধায়ক। এবিষয়ে কেস ডায়েরি দেখার আগে কোনও সিদ্ধান্তে পৌঁছনো যাবে না বলে জানিয়ে দেয় আদালত। আগামী ২২ তারিখ এই আবেদন ফের শোনা হবে। 

[আরও পড়ুন: ‘কেন্দ্রের উদাসীনতায় কৃষকদের দুর্দশা দেখে ব্যথিত’, টুইট করে কৃষি ঐক্যে ফের জোর মুখ্যমন্ত্রীর]

উল্লেখ্য, ত্রিপল চুরির অভিযোগ সম্পূর্ণ মিথ্যে বলেই দাবি শুভেন্দু অধিকারীর। তিনি আগেই বলেছেন যে তাঁর বিরুদ্ধে চক্রান্ত করা হচ্ছে। নন্দীগ্রামের বিধায়কের কথায়, “শুভেন্দু অধিকারীর এত দুর্দিন আসেনি যে ত্রাণের ত্রিপল চুরি করতে হবে। নন্দীগ্রামের মানুষও তা ভাল করেই জানেন।”

[আরও পড়ুন: অনলাইনে খাবার অর্ডার করে প্রতারণার ফাঁদে দমদমের তরুণী, খোয়ালেন ২৫ হাজার টাকা!]

Advertisement
Next