shono
Advertisement

কুণালের মানহানি মামলার তদন্তে স্থগিতাদেশের আরজি খারিজ হাই কোর্টে, অস্বস্তি শুভেন্দু

আদালত স্পষ্ট জানিয়ে দিয়েছে, মামলা চলবে এবং নিয়মিত শুনানি হবে।
Posted: 02:45 PM Nov 05, 2022Updated: 03:59 PM Nov 05, 2022

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) নির্দেশে বিপাকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। কুণাল ঘোষের দায়ের করা মানহানির মামলার তদন্তে স্থগিতাদেশের আরজি নিয়ে উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছিলেন বিজেপি বিধায়ক। তাঁর সেই আরজি খারিজ করল কলকাতা হাই কোর্ট। আদালত স্পষ্ট জানিয়ে দিয়েছে, মামলা চলবে এবং নিয়মিত শুনানি হবে।

Advertisement

কুণাল ঘোষকে (Kunal Ghosh) ‘বাবার ত্যাজ্যপুত্র’ বলায় শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক। নিম্ন আদালতে সেই মামলা চলছিল। বিরোধী দলনেতা বিভিন্ন কাজে ব্যস্ত থাকায় সবসময় সশরীরে আদালতে হাজিরা দিতে পারবেন না বলে আবেদন জানিয়েছিলেন শুভেন্দু। কিন্তু তাঁর সেই আরজি খারিজ হয়ে যায়। এরপর কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন বিজেপি বিধায়ক। এদিকে নিম্ন আদালতের এই নির্দেশে স্থগিতাদেশ দেয় হাই কোর্ট। জানিয়ে দেয়, বিরোধী দলনেতাকে সশরীরে হাজিরা দিতে হবে না।

[আরও পড়ুন: পঞ্চায়েত ভোটের আগে ‘দুয়ারে হিন্দুত্ব’ VHP’র, বাংলাকে অশান্ত করার চক্রান্ত, অভিযোগ তৃণমূলের]

পাশাপাশি, এই তদন্ত স্থগিত করার আবেদনও জানিয়েছিলেন শুভেন্দু। কিন্তু সেই আরজি খারিজ হল আদালতে। বিচারপতি জানিয়েছেন, হাই কোর্ট বলেছে মামলা চলবে এবং নিয়মিত শুনানি হবে। মামলাটি গ্রহণযোগ্য বলেই স্থগিতাদেশ দিল না আদালত।

এদিন হাই কোর্ট আরও জানিয়েছে, শুনানি চলাকালীন অন্তর্বর্তী সময়ে শুভেন্দু আইনজীবী মারফত প্রতিনিধিত্ব করতে পারবেন। এদিন নিম্ন আদালতের মামলায় হাজিরা দেননি শুভেন্দু। ১৭ তারিখ মামলার পূর্ণাঙ্গ শুনানি, সেদিনই ঠিক হবে বিরোধী দলনেতা সশরীরে শুনানিতে হাজিরা দেবেন কিনা।

[আরও পড়ুন: অন্য নারীতে মজে স্বামী, পরকীয়ার প্রতিবাদ করায় স্ত্রীকে শ্বাসরোধ করে ‘খুন’]

প্রসঙ্গত, শুভেন্দু অধিকারী তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পরই তাঁকে নিশানা করে আক্রমণ শানিয়েছিলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। তাঁকে পালটা দিতে গিয়ে ‘বাবার ত্যাজ্যপুত্র’ বলে কটাক্ষ করেছিলেন বিরোধী দলনেতা। এরপরই তাঁর নামে মানহানির মামলা ঠুকেছিলেন কুণাল ঘোষ। 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement