shono
Advertisement

৮ বছরেও টেটের ফল জানতে পারেননি পরীক্ষার্থী! মানিক ভট্টাচার্যকে ২ লক্ষ টাকা জরিমানা হাই কোর্টের

১৫ দিনের মধ্যে জমা দিতে হবে অর্থ।
Posted: 05:46 PM Jan 16, 2023Updated: 05:48 PM Jan 16, 2023

গোবিন্দ রায়: পরীক্ষার ৮ বছরের প্রকাশ করা হয়নি ফলাফল। এই অভিযোগের শাস্তিস্বরূপ প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতিকে ২ লক্ষ টাকা জরিমানা করল কলকাতা হাই কোর্ট (Calcutta High School)। আগামী ১৫ দিনের মধ্যে দিতে হবে জরিমানার অর্থ, নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের।

Advertisement

জানা গিয়েছে, ২০১৪ সালের টেট পরীক্ষায় অংশ নিয়েছিলেন মালারানী পাল। কিন্তু ওই পরীক্ষায় তিনি উত্তীর্ণ হয়েছেন কি না, পর্ষদ তা জানায়নি বলে অভিযোগ। তাঁর দাবি ৮ বছরেও পরীক্ষার ফল প্রকাশ করেনি প্রাথমিক শিক্ষা পর্ষদ। মামলকারীর বক্তব্য, ফল জানতে না পারায় ২০১৬ এবং ২০২০ সালের টেটেও অংশ নিতে পারেননি তিনি। অর্থাৎ তিনি বঞ্চিত হয়েছেন।

[আরও পড়ুন: ঝালদা পুরসভার নির্বাচনে কংগ্রেস প্রার্থীর পক্ষে ৭ ভোট, ব্যালট নিয়ে জটিলতা, হাই কোর্টের দ্বারস্থ তৃণমূল]

হাই কোর্টের পর্যবেক্ষণ, পরীক্ষা দিয়ে ফল জানার অধিকার প্রত্যেক পরীক্ষার্থীর রয়েছে। কিন্তু পর্ষদের শীর্ষ পদে এমন এক ব্যক্তি ছিলেন, তাঁর জন্যই সকলে বঞ্চিত হয়েছেন। এরপরই মানিককে জরিমানা করে আদালত। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ, ১৫ দিনের মধ্যে জরিমানার অর্থ দিতে হবে। বর্তমানে জেলে রয়েছেন মানিক বন্দ্যোপাধ্যায়। সেই কারণে হাই কোর্টের নির্দেশের কপি নিয়ে যাবেন মামলকারীর আইনজীবী। ৩০ জানুয়ারি মামলার পরবর্তী শুনানি।

[আরও পড়ুন: ‘জাকির তৃণমূল করে বলে এই অবস্থা’, বিধায়কের বাড়িতে আয়কর হানায় সরব মমতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement