shono
Advertisement

‘চাকরিহারা’ ববিতার আবেদনে সাড়া, OMR শিট প্রকাশের নির্দেশ হাই কোর্টের

মামলার পরবর্তী শুনানি ২৪ জুলাই।
Posted: 09:56 PM Jul 07, 2023Updated: 09:56 PM Jul 07, 2023

গোবিন্দ রায়: ববিতার আবেদনে সাড়া। একাদশ-দ্বাদশের শিক্ষক নিয়োগের পরীক্ষার ওএমআর শিট বা উত্তরপত্র প্রকাশের নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট (Calcutta HC)।

Advertisement

হারানো চাকরি ফিরে পেতে বৃহস্পতিবারই হাই কোর্টের দ্বারস্থ হন ববিতা সরকার (Babita Sarkar)। শুক্রবার সেই মামলার শুনানিতেই স্কুল সার্ভিস কমিশন ও মধ্যশিক্ষা পর্ষদ দু’পক্ষকেই দু’সপ্তাহের মধ্যে ওএমআর শিট প্রকাশের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মামলার পরবর্তী শুনানি ২৪ জুলাই। আদালত জানিয়েছে, প্রকাশিত তালিকায় স্পষ্টভাবে উল্লেখ থাকতে হবে প্রার্থীর নাম, বাবার নাম পরিচয়, প্রাপ্ত নম্বর-সহ অন্যান্য বিস্তারিত তথ্য।

[আরও পড়ুন: প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত পাকিস্তান, ৮টি শিশু-সহ বিপর্যয়ের বলি অন্তত ৫০]

আদালতের ববিতার আইনজীবী ফিরদৌস শামীম জানান, “আদালতের নির্দেশে নিয়োগ দুর্নীতি মামলার তদন্ত করছে ইডি-সিবিআই। ২০১৬ সালের একাদশ-দ্বাদশ শ্রেণির নিয়োগ পরীক্ষার উত্তরপত্রে একাধিক কারচুপি হয়েছে। এবার সেই উত্তরপত্র-সহ বিস্তারিত মেধাতালিকা প্রকাশ করা হোক। তিনি আশাবাদী, ওই সংক্রান্ত বিকৃত উত্তরপত্র প্রকাশ্যে এলে তাঁর মক্কেলের চাকরি নিশ্চিত।” এনিয়ে কমিশন ও পর্ষদ দু’পক্ষই ওএমআর শিট প্রকাশের জন্য দু’সপ্তাহ সময় চায়।

প্রসঙ্গত, গত বছরের জুলাই মাসে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতার শিক্ষিকা হিসেবে নিয়োগ বেআইনি প্রমাণ করে সেই জায়গায় নিয়োগ পান ববিতা। পরে তাঁরই নিয়োগ নিয়ে প্রশ্ন তুলে ওই পদে নিয়োগ পান অন্যতম দাবিদার অনামিকা রায়। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশকে চ্যালেঞ্জ করে হাই কোর্টের ডিভিশন বেঞ্চেরও দ্বারস্থ হয়েছেন তিনি। সেই মামলার এখনও নিষ্পত্তি হয়নি। তারই মাঝে ফের নতুন করে আদালতের দ্বারস্থ ববিতা সরকার।

[আরও পড়ুন: বিধানসভা ভোটে জওয়ানদের গুলিতে মৃত্যুর ক্ষত টাটকা, পঞ্চায়েতেও শীতলকুচির ‘অভিশপ্ত’ বুথে বাহিনী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement