shono
Advertisement
Pankaj Dutta

সোনাগাছি নিয়ে বিতর্কিত মন্তব্য, চাপে রাজ্যের প্রাক্তন আইজি পঙ্কজ দত্ত

এই মামলার পরবর্তী শুনানি আগামী ১৮ নভেম্বর।
Published By: Sayani SenPosted: 03:06 PM Oct 04, 2024Updated: 03:43 PM Oct 04, 2024

গোবিন্দ রায়: সোনাগাছি নিয়ে বিতর্কিত মন্তব্যের জের। চাপে রাজ্যের প্রাক্তন আইজি পঙ্কজ দত্ত। কলকাতা হাই কোর্টে সমালোচনার মুখে পড়েন তিনি। পঙ্কজবাবুকে অন্তর্বর্তীকালীন রক্ষাকবচও দিল না আদালত। এই মামলার পরবর্তী শুনানি আগামী ১৮ নভেম্বর।

Advertisement

দিনকয়েক আগে একটি আলোচনাসভায় পঙ্কজবাবু বলেন, "জঘন্য, পাশবিক, নারকীয় ঘটনা ঘটতে পারে, কেউ এরকম ভাবতে পেরেছিলেন? এটা কিন্তু অন্য জায়গা হলে আমরা বলতাম। এই ঘটনা যদি সোনাগাছিতে ঘটত, আমরা বলতাম এটা হতেই পারে। কিন্তু এই ঘটনা আর জি করের মতো জায়গায় হতে পারে না।" এই মন্তব্য নিয়ে বিতর্ক দানা বাঁধে। বটতলা থানায় তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের হয়। গ্রেপ্তারির আশঙ্কা প্রকাশ করে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন প্রাক্তন আইজি।

পঙ্কজবাবুর আইনজীবী জয়ন্তনারায়ণ চট্টোপাধ্যায় আদালতে গোটা ঘটনাটি জানান। বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ বলেন, "কীভাবে এমন মন্তব্য করতে পারেন প্রাক্তন আইজি?" আদালতের তরফে জানান হয়, "কাউকে অসম্মান করতে, এর বেশি আর কী-ই বা বলতে হবে? আমি এবং আপনি যেখানে থাকি, সেই জায়গাগুলিকে নিরাপদ বলা যাবে? সেটা কি বলতে পারবেন? তাহলে আচমকা কেন ওই জায়গাকে উদাহরণ হিসেবে দেওয়ার কথা মনে হল? অসম্মান করার জন্য এর থেকে বেশি কী লাগবে? যে জায়গায় অসহায় মহিলারা বসবাস করেন, সেই জায়গাকে উদাহরণ হিসেবে দেওয়ার কথা মনে হল কেন?" তবে পঙ্কজবাবুর আইনজীবীর দাবি, তাঁর মক্কেল কোনও মহিলাকে অসম্মান করতে চাননি। যদিও সওয়াল জবাব শেষে তাঁর রক্ষাকবচের আর্জি খারিজ করেন বিচারপতি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সোনাগাছি নিয়ে বিতর্কিত মন্তব্যের জের। চাপে রাজ্যের প্রাক্তন আইজি পঙ্কজ দত্ত। কলকাতা হাই কোর্টে সমালোচনার মুখে পড়েন তিনি।
  • পঙ্কজবাবুকে অন্তর্বর্তীকালীন রক্ষাকবচও দিল না আদালত।
  • এই মামলার পরবর্তী শুনানি আগামী ১৮ নভেম্বর।
Advertisement