shono
Advertisement
Partha Chatterjee

সিবিআইয়ের হাতে গ্রেপ্তার পার্থ, অসুস্থ হয়ে জেল হাসপাতালে রাজ্যের প্রাক্তন মন্ত্রী

২০২২ সালের ২১ জুলাই তৃণমূলের শহিদ দিবসের পর পার্থ চট্টোপাধ্যায় নাকতলার বাড়ি থেকে গ্রেপ্তার হন। এদিন ফের নিয়োগ দুর্নীতি মামলায় তাঁকে 'শোন অ্যারেস্ট' দেখাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।
Published By: Paramita PaulPosted: 04:19 PM Oct 01, 2024Updated: 04:59 PM Oct 01, 2024

অর্ণব আইচ: সিবিআইয়ের হাতে গ্রেপ্তার পার্থ চট্টোপাধ্যায়। নিয়োগ দুর্নীতি মামলায় তাঁকে 'শোন অ্যারেস্ট' দেখাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে সোমবার রাত থেকেই অসুস্থ হয়ে জেল হাসপাতালে রয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। 

Advertisement

২০২২ সালের ২১ জুলাই তৃণমূলের শহিদ দিবসের পর পার্থ চট্টোপাধ্যায় নাকতলার বাড়ি থেকে গ্রেপ্তার হন। শিক্ষক নিয়োগ সংক্রান্ত দুর্নীতি, আর্থিক লেনদেনের ঘটনায় তাঁর নাম জড়ানোয় তাঁর বাড়িতে ইডি দীর্ঘক্ষণ তল্লাশি চালায়। পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদে প্রচুর অসংগতি থাকায় তাঁকে গ্রেপ্তার করে ইডি। এখন প্রেসিডেন্সি সংশোধনাগারে বন্দি তিনি।

সোমবার ব্যাঙ্কশাল আদালতে পার্থ চট্টোপাধ্যায়ের মামলার শুনানি ছিল। শিক্ষক নিয়োগ মামলার তদন্ত করছে সিবিআইও। তাই ওই মামলার শুনানিতে সিবিআই পার্থকে হেফাজতে নেওয়ার আবেদন জানায়। সিবিআইয়ের পক্ষ থেকে আবেদন জানানো হয় যে, প্রাইমারি নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় ও অন্য অভিযুক্ত অয়ন শীলকে তদন্তের কারণে হেফাজতে নেওয়ার প্রয়োজন। এই আবেদন মঞ্জুর হয়েছে। এদিন দুজনকেই শোন অ্যারেস্ট দেখায় সিবিআই। এর মধ্যে সোমবার রাত থেকে তাঁর বুকে ব্যথা শুরু হয়। তার পর থেকে তিনি জেল হাসপাতালে ভর্তি। 

দুর্নীতি মামলায় দু বছরেরও বেশি সময় ধরে জেলবন্দি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী। এবার জামিন চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি। মঙ্গলবার তাঁর হয়ে শীর্ষ আদালতে আবেদন করেন আইনজীবী মুকুল রোহতগি। জামিন মামলা গ্রহণ করে বিচারপতিরা নিম্ন আদালতকে দ্রুত শুনানির নির্দেশ দিয়েছে বলে খবর। এর মাঝেই তাঁকে গ্রেপ্তার করল সিবিআই। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সিবিআইয়ের হাতে গ্রেপ্তার পার্থ চট্টোপাধ্যায়।
  • নিয়োগ দুর্নীতি মামলায় তাঁকে 'শোন অ্যারেস্ট' দেখাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।
  • সোমবার রাত থেকেই অসুস্থ হয়ে জেল হাসপাতালে রয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। 
Advertisement