shono
Advertisement

Calcutta High Court on Abhishek Banerjee: অভিষেককে জিজ্ঞাসাবাদ করতে পারবে CBI-ED, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের রায় বহাল বিচারপতি অমৃতা সিনহার

আদালতের সময় নষ্ট করার জন্য অভিষেক-কুন্তলকে ৫০ লক্ষের জরিমানা।
Posted: 11:47 AM May 18, 2023Updated: 02:54 PM May 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেঞ্চ বদলেও রায় বদলাল না। বহাল রইল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Justice Abhijit Gangopadhyay) রায়। কুন্তল ঘোষের চিঠি মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আবেদন খারিজ করল কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিনহার ডিভিশন বেঞ্চ। অর্থাৎ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে প্রয়োজনে জিজ্ঞাসাবাদ করতে পারবে সিবিআই-ইডি। আগামী ৯ জুনের মধ্যে তদন্তকারী সংস্থাকে রিপোর্ট জমা করতে হবে। পাশাপাশি আদালতের সময় নষ্ট করার জন্য় কুন্তল ঘোষ ও অভিষেককে মোট ৫০ লক্ষ টাকা জরিমানা করল আদালত।

Advertisement

সম্প্রতি শহিদ মিনারে একটি সভায় অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ইডি ও সিবিআইয়ের বিরুদ্ধে বিস্ফোরক দাবি করেন। তিনি বলেন, মদন মিত্র, কুণাল ঘোষদের (Kuntal Ghosh) দিয়ে জোর করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা অভিষেকের নাম বলানোর চেষ্টা করছেন। এরপর নিয়োগ সংক্রান্ত মামলায় ধৃত কুন্তল ঘোষের গলাতেও শোনা যায় একই কথা। তিনি দাবি করেন, অভিষেকের নাম বলতে চাপ দেওয়া হচ্ছে তাঁকে। চিঠির মাধ্যমে অভিযোগও জানান কুন্তল। সেই সংক্রান্ত মামলাতেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ইডি, সিবিআই জিজ্ঞাসাবাদ করতে পারে বলেই জানান অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তার পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অভিষেক। মামলা থেকে অব্যাহতি চেয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। শীর্ষ আদালতের নির্দেশ মামলাটি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বদলে বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে যায়। কিন্তু তাতেও রায় বদল হয়নি।

[আরও পড়ুন: এগরা বিস্ফোরণ: ৪৮ ঘণ্টা পর মিলল সাফল্য, ওড়িশা থেকে পুলিশের জালে ভানু বাগ

বরং আগের শুনানিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আইনজীবীর আবেদনে অসন্তুষ্ট হয়েছিলেন বিচারপতি অমৃতা সিনহা। বিচারপতির মন্তব্য করেছিলেন, “তদন্তের ঊর্ধ্বে কেউ নন। আপনি (অভিষেক বন্দ্যোপাধ্যায়) তদন্তে সহযোগিতা করুন। অসুবিধার কী আছে?” এরপরই বৃহস্পতিবার সেই মামলায় রায় দিল হাই কোর্ট। জানিয়ে দিল, প্রয়োজনে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। 

পাশাপাশি এই মামলাটি নিয়ে আদালতের সময় নষ্ট করা হয়েছে বলে মনে হয়েছে বিচারপতি অমৃতা সিনহার। তাই অভিষেককে ২৫ লক্ষ ও কুন্তল ঘোষকে ২৫ লক্ষ টাকা করে মোট ৫০ লক্ষ টাকা জরিমানা করল কলকাতা হাই কোর্ট। 

[আরও পড়ুন: কলকাতা থেকে আগরতলা মাত্র ৬ ঘণ্টায়! ঢাকা ছুঁয়ে চালু হচ্ছে নতুন রেলপথ

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement