shono
Advertisement
Teacher Recruitment Scam

রাডারে পার্থ, 'এজেন্ট' সন্তুকে জেরা সিবিআইয়ের, নিয়োগ মামলায় ফাঁস হতে চলেছে বড় রহস্য?

Published By: Tiyasha SarkarPosted: 02:28 PM Apr 25, 2024Updated: 04:08 PM Apr 25, 2024

অর্ণব আইচ: দীর্ঘদিন ধরেই ইডির নজরে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ বলে পরিচিত সন্তু গঙ্গোপাধ্যায়। তাঁর বাড়িতে তল্লাশি, এমনকী জিজ্ঞাসাবাদও করা হয়েছিল। এবার ফের জেরার মুখে ওই 'এজেন্ট'। বৃহস্পতিবার সকালে নিজাম প্যালেসে হাজিরা দিয়েছেন সন্তু। বেশ কয়েকঘণ্টা ধরে চলছে জেরা। তাঁর থেকে পাওয়া তথ্য নিয়োগ দুর্নীতি মামলার শিকড়ে পৌঁছতে সহযোগিতা করবে বলেই মনে করছেন সিবিআই আধিকারিকরা। সূত্রের খবর, কুন্তল ঘোষ থেকে শুরু করে কালীঘাটের কাকু, নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত একাধিক ব্যক্তির সঙ্গে ঘনিষ্ঠ যোগ ছিল তাঁর।

Advertisement

আদালতের নির্দেশে দীর্ঘদিন ধরে নিয়োগ দুর্নীতি মামলার তদন্ত চালাচ্ছে সিবিআই। একাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। হুগলির ব্যবসায়ী অয়ন শীলকে গ্রেপ্তার করার পর উঠে এসেছিল পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ সন্তু গঙ্গোপাধ্যায়। তাঁর বাড়িতে হানা দিয়েছিল সিবিআই। দীর্ঘক্ষণ চলে তল্লাশি। পরবর্তীতে তাঁকে জেরাও করে সিবিআই। বৃহস্পতিবার ফের জেরার মুখে সন্তু। সূত্রের খবর, অয়ন শীলের সঙ্গে নাকি ২৬ কোটি টাকা লেনদেন হয়েছিল এই সন্তুর। এই লেনদেনের সঙ্গে যোগ রয়েছে কুন্তলেরও।

[আরও পড়ুন: বিদ্যুৎ সাশ্রয় করতে কীভাবে চালাবেন এসি? টিপস দিলেন মমতা]

প্রসঙ্গত, ইতিমধ্যেই নিয়োগ দুর্নীতি মামলায় (Teacher Recruitment Scam) গ্রেপ্তার করা হয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, মানিক ভট্টাচার্য, এসপি সিনহা-সহ একাধিক প্রশাসনের শীর্ষ পদস্থ আধিকারিককে। জালে বহু এজেন্টও। যে কোনও মূল্যে রহস্যের গভীরে পৌঁছতে মরিয়া কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই কারণেই অভিযুক্তদের ঘনিষ্ঠদের জেরা করছেন আধিকারিকরা।

[আরও পড়ুন: বহরমপুরে পাঠান গর্জন! কোন ফ্যাক্টরে অধীর গড়ে জিততে পারেন ইউসুফ?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement