shono
Advertisement

গ্রুপ ডি নিয়োগ দুর্নীতি: মিডলম্যান প্রসন্নর সঙ্গে যোগ! ‘বাগদার রঞ্জন’কে CBI-এর জেরা

'প্রাক্তন সিবিআই কর্তা আমাকে ফাঁসিয়েছে', দাবি বাগদার রঞ্জনের।
Posted: 08:59 AM Jan 22, 2023Updated: 08:59 AM Jan 22, 2023

অর্ণব আইচ: নিয়োগ দুর্নীতিতে এবার উত্তর ২৪ পরগনার বাগদার চন্দন মণ্ডলকে তলব করল সিবিআই (CBI)। শনিবার চন্দন মণ্ডল ওরফে রঞ্জনকে নিজাম প‌্যালেসের দপ্তরে তলব করে ৬ ঘণ্টা জেরা করেন সিবিআই আধিকারিকরা। সিবিআইয়ের সূত্র জানিয়েছে, তাঁকে গ্রুপ ডি নিয়োগের একটি মামলায় জেরা করা হয়।

Advertisement

বাগদার রঞ্জন সিবিআইয়ের টেট নিয়োগ দুর্নীতির (TET Scam) মামলায় মূল অভিযুক্ত। যেদিন টেট নিয়োগ দুর্নীতির মামলায় হুগলির যুব নেতাকে গ্রেপ্তার করা হয়েছে, সেদিনই একই মামলার অভিযুক্তকে দীর্ঘসময় ধরে সিবিআইয়ের জেরা ঘিরে প্রশ্ন উঠেছে। উল্লেখ‌্য, রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা প্রাক্তন সিবিআই কর্তা উপেন বিশ্বাস সোশ‌্যাল মিডিয়ায় রঞ্জন প্রাথমিক স্কুল শিক্ষকের চাকরি বিক্রি করছেন বলে অভিযোগ করেন। তারই ভিত্তিতে হাই কোর্টের (Calcutta High Court) নির্দেশে সিবিআই রঞ্জনের বিরুদ্ধে মামলা দায়ের করে।

[আরও পড়ুন: বন্ধ্যাত্ব কখনও বিবাহ বিচ্ছেদের কারণ হতে পারে না, পর্যবেক্ষণ কলকাতা হাই কোর্টের]

এদিন রঞ্জনকে ডেকে জেরার পর তিনি দাবি করেন, তাঁকে উপেন বিশ্বাস ফাঁসিয়েছেন মাত্র। তাঁর সঙ্গে এই দুর্নীতির কোনও সম্পর্ক নেই। যদিও সিবিআইয়ের অভিযোগ, ইতিমধ্যেই নিয়োগ দুর্নীতির দালাল অভিযোগে ধৃত প্রসন্ন রায়কে জেরা করে তাঁর সঙ্গে যে রঞ্জনের যোগাযোগ রয়েছে, সেই তথ‌্য উঠে এসেছে।

যদিও রঞ্জনের দাবি, তাঁর সঙ্গে প্রসন্নর ব‌্যবসায়িক সম্পর্ক ছিল মাত্র। তাঁর বিরুদ্ধে উপেন বিশ্বাস অভিযোগ জানালেন কেন, তা জানতে সিবিআই তাঁকে জেরা করে। তাঁর সামনে বেশ কিছু নথি ও তথ‌্য তুলে ধরা হয়। সেই তথ্যের ভিত্তিতে তাঁকে জেরা করা হয়। ফের তাঁকে তলব করা হতে পারে বলে জানিয়েছে সিবিআই।

[আরও পড়ুন: SSC Scam: নিয়োগ দু্র্নীতি মামলায় ধৃত কুন্তল ঘোষকে ইডি হেফাজতের নির্দেশ আদালতের]

প্রসঙ্গত, কয়েকদিন আগেই শিক্ষক নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ তাপস মণ্ডল এসএসসি ও টেট দুর্নীতিতে কুন্তলের বিরুদ্ধে বিভিন্ন চাকরিপ্রার্থীর কাছ থেকে ১৯ কোটি টাকা নেওয়ার অভিযোগ তোলেন। এই ব‌্যাপারে কিছু নথি তাপস মণ্ডলের মাধ‌্যমে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে এসেছে। সেই নথি যাচাই করতেই বুধবার কুন্তলকে সিবিআই নিজাম প‌্যালেসে নিজেদের দপ্তরে ডেকে জেরা করে। তারপর তার চিনার পার্কের জোড়া ফ্ল্যাটে তল্লাশি চালায় ইডি। রাতভর চিনার পার্কের ফ্ল্যাটে জেরার পর শনিবার গ্রেপ্তার করা হয় কুন্তলকে। তাঁর গ্রেপ্তারির দিনই একই মামলায় অভিযুক্ত বাগদার রঞ্জনে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করল সিবিআই। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement