shono
Advertisement
Sandeshkhali

সন্দেশখালিতে ইডির উপর হামলার ঘটনায় আরও ১৬ জনকে তলব সিবিআইয়ের

Published By: Tiyasha SarkarPosted: 10:49 AM Apr 24, 2024Updated: 11:39 AM Apr 24, 2024

অর্ণব আইচ: সন্দেশখালিতে (Sandeshkhali) ইডির উপর হামলার ঘটনায় আরও ১৬ জনকে তলব সিবিআইয়ের। ঠিক কী ঘটেছিল ৫ জানুয়ারি? শাহজাহানকে পালাতে সাহায্য করেছিলেন কারা? সে বিষয়ে তথ্য পেতেই এই তলব বলে খবর।

Advertisement

রেশন দুর্নীতি মামলার তদন্তে চলতি বছরের ৫ জানুয়ারি সন্দেশখালিতে গিয়েছিলেন ইডি আধিকারিকরা। উদ্দেশ্য ছিল শাহজাহান শেখের বাড়িতে তল্লাশি। কিন্তু সেখানে প্রবল বিক্ষোভের মুখে পড়েন ইডি আধিকারিকরা। তাঁদের মারধরও করা হয়। কার্যত প্রাণ হাতে নিয়ে এলাকা ছাড়েন ইডি আধিকারিকরা। পরবর্তীতে শাহজাহানের বিরুদ্ধে জনরোষ তৈরি হয় এলাকায়। ক্ষোভে ফেটে পড়েন এলাকার মহিলারা। জল গড়ায় আদালত পর্যন্ত। ৫৫ দিনের মাথায় জালে ধরা পড়ে সন্দেশখালির বাঘ। বর্তমানে জেল হেফাজতে রয়েছেন তিনি। এদিকে সন্দেশখালি কাণ্ডের তদন্ত চালাচ্ছে সিবিআই। ইতিমধ্যেই একাধিক ব্যক্তিকে তলব করা হয়েছে।

[আরও পড়ুন: কত টাকায় লড়েছিলেন জীবনের প্রথম মামলা? গোপন তথ্য ফাঁস প্রধান বিচারপতির]

সূত্রের খবর,  ঠিক কী ঘটেছিল ৫ জানুয়ারি? শাহজাহানকে পালাতে সাহায্য করেছিলেন কারা? সে বিষয়ে তথ্য পেতে এবার আরও ১৬ জনকে তলব করল সিবিআই। এদের জেরা করা হলে রহস্যভেদে সহযোগিতা হবে বলেই আশাবাদী তদন্তকারীরা। মনে করা হচ্ছে, এদের মধ্যেই কেউ বা কারা শাহজাহানকে প্রত্যক্ষভাবে পালাতে সাহায্য করেছিলেন। উল্লেখ্য, ৫০ দিনেরও বেশি সময় ধরে বন্দি শাহজাহান শেখ। বন্দিদশায় তাঁর আচরণে পরিবর্তন এসেছে। গতকাল অর্থাৎ মঙ্গলবার আদালত থেকে বেরিয়ে কাঁদতে দেখা যায় তাঁকে।  

[আরও পড়ুন: কত টাকায় লড়েছিলেন জীবনের প্রথম মামলা? গোপন তথ্য ফাঁস প্রধান বিচারপতির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সন্দেশখালিতে (Sandeshkhali) ইডির উপর হামলার ঘটনায় আরও ১৬ জনকে তলব সিবিআইয়ের।
  • ঠিক কী ঘটেছিল ৫ জানুয়ারি? শাহজাহানকে পালাতে সাহায্য করেছিলেন কারা? সে বিষয়ে তথ্য পেতেই এই তলব বলে খবর।
Advertisement