shono
Advertisement

করোনার সঙ্গে পাল্লা দিয়ে আতঙ্ক বাড়াচ্ছে ডেঙ্গু, পরিস্থিতি মোকাবিলায় বৈঠকে মুখ্যসচিব

পরিস্থিতি নিয়ন্ত্রণে মরিয়া রাজ্য। The post করোনার সঙ্গে পাল্লা দিয়ে আতঙ্ক বাড়াচ্ছে ডেঙ্গু, পরিস্থিতি মোকাবিলায় বৈঠকে মুখ্যসচিব appeared first on Sangbad Pratidin.
Posted: 12:38 PM Jun 29, 2020Updated: 12:44 PM Jun 29, 2020

ক্ষীরোদদীপ্তি ভট্টাচার্য: করোনা (CoronaVirus) আতঙ্কে কাঁটা বিশ্ববাসী। একই হাল এ রাজ্যের বাসিন্দাদেরও। এরই মাঝে থাবা বসাতে শুরু করেছে ডেঙ্গু (Dengue)। যা বাড়িয়েছে ভয়। এই পরিস্থিতি নিয়ন্ত্রণের উপায় খুঁজতে সোমবার নবান্নে বৈঠকে বসবেন মুখ্যসচিব রাজীব সিনহা। এই বৈঠক থেকেই ডেঙ্গু নিধনের অ্যাকশন প্ল্যান তৈরি হবে বলে মনে করা হচ্ছে।

Advertisement

করোনা আতঙ্কে দীর্ঘদিন থমকে ছিল জনজীবন। চলতি মাসের শুরু থেকে সর্তসাপেক্ষে খুলতে শুরু করেছে অফিস-কাছারি। রাস্তায় নেমেছে বাস-অটো-ক্যাব। মাস্ক-স্যানিটাইজারকে সঙ্গী করে সংক্রমণের আতঙ্ককে দূরে সরিয়ে পেটের টানে পথে নামছেন চাকুরিজীবীরা। এই পরিস্থিতিতেই নতুন করে আতঙ্ক ছড়াতে শুরু করেছে ডেঙ্গু। ইতিমধ্যেই ডেঙ্গু থাবা বসিয়েছে শহরের একাধিক ব্যক্তির শরীরে। করোনার দাওয়াই না হয় মাস্ক-স্যানিটাইজার-সোশ্যাল ডিসট্যান্সিং, কিন্তু ডেঙ্গু থেকে বাঁচার উপায় কী? সেই পথ খুঁজতেই অ্যাকশন প্ল্যান করছে নবান্ন। জানা গিয়েছে, সোমবার পুরসভার প্রতিনিধি ও স্বাস্থ্য দপ্তরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন মুখ্যসচিব রাজীব সিনহা। সেই বৈঠক থেকে ডেঙ্গু নিধনের উপায় বের হবে বলে আশাবাদী প্রত্যেকে। 

[আরও পড়ুন: ‘দুর্নীতিগ্রস্তদের জায়গা নেই তৃণমূলে’, মুখ্যমন্ত্রীর সুরেই কর্মীদের হুঁশিয়ারি ফিরহাদের]

প্রসঙ্গত, শনিবারও ডেঙ্গু নিধনের পথ খুঁজতে স্বাস্থ্যসচিবের সঙ্গে বৈঠক করেছিলেন মুখ্যসচিব। আগেই ডেঙ্গু রুখতে একাধিক পদক্ষেপ নিয়েছিল পুরসভাগুলিও। কিন্তু শহর ও শহরতলির ডেঙ্গুপ্রবণ এলাকাগুলির বাসিন্দাদের রক্ষা করতে আরও জোরদার পরিকল্পনা প্রয়োজন বলেই মনে করা হচ্ছে। আর সেই কারণেই এই বৈঠক। প্রসঙ্গত, আমফানের (Amphan) কারণে এবছর ডেঙ্গুর প্রভাব বাড়ার আশঙ্কা করা হয়েছিল আগেই। 

[আরও পড়ুন: এবার বাড়িতে বসেই করোনা পরীক্ষা, খোলা বাজারে অ্যান্টিজেন কিট বিক্রির অনুমতি দিচ্ছে রাজ্য]

The post করোনার সঙ্গে পাল্লা দিয়ে আতঙ্ক বাড়াচ্ছে ডেঙ্গু, পরিস্থিতি মোকাবিলায় বৈঠকে মুখ্যসচিব appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement