shono
Advertisement
DY Chandrachud

কলকাতায় এসে আধ্যাত্মিক সফর, দক্ষিণেশ্বর মন্দিরে পুজো-বেলুড় দর্শন প্রধান বিচারপতির

ন্যাশনাল জুডিশিয়াল অ্যাকাডেমির এক অনুষ্ঠানে যোগ দিতে কলকাতায় এসেছিলেন দেশের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়।
Published By: Sucheta SenguptaPosted: 06:07 PM Jun 29, 2024Updated: 06:24 PM Jun 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিনের ঝটিকা সফরে কলকাতায় এসেছেন দেশের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়। শনিবার সকালে ন্যাশনাল জুডিশিয়াল অ্যাকাডেমির অনুষ্ঠানে যোগ দিয়েছেন তিনি। বাইপাসের ধারে এক বিলাসবহুল হোটেলে সেই অনুষ্ঠান মঞ্চে তাঁর সঙ্গে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। অনুষ্ঠান শেষে অবশ্য কিছুটা আধ্যাত্মিক সফরে ব্যস্ত ছিলেন প্রধান বিচারপতি। দক্ষিণেশ্বরে পুজো, বেলুড় মঠে মিশনের প্রেসিডেন্ট মহারাজের সঙ্গে দেখা করলেন তিনি। 

Advertisement

শুক্রবার সন্ধ্যায় কলকাতায় পা রাখেন সুপ্রিম কোর্টের (Supreme Court) প্রধান বিচারপতি চন্দ্রচূড়। শনিবার ন্যাশনাল জুডিশিয়াল অ্যাকাডেমির অনুষ্ঠানে যোগ দিতে তাঁর এই সংক্ষিপ্ত সফর। এদিন সকালে সেই অনুষ্ঠানের পর দেখা গেল, দক্ষিণেশ্বরে (Dakshineswar) মা ভবতারিণীর মন্দিরে হাজির প্রধান বিচারপতি। বদলে গিয়েছে পোশাকও। নীল স্যুটের পরিবর্তে মন্দিরে তাঁর পরনে সাদা কুর্তা-পাজামা, সোনালি উত্তরীয়। মন্দিরের গর্ভগৃহে ঢুকে ডালা-সহকারে পুজো দিলেন চন্দ্রচূড়। সঙ্গে ছিলেন দক্ষিণেশ্বরের সেবায়েত কুশল চৌধুরী। প্রধান বিচারপতির (CJI) আগমন উপলক্ষে শনিবার বিকেলে দক্ষিণেশ্বর মন্দিরের চারপাশে নিরাপত্তা আরও আঁটসাঁট করা হয়েছিল।

দক্ষিণেশ্বর মন্দিরে পুজো দিলেন প্রধান বিচারপতি।

[আরও পড়ুন: গণপ্রহারে মৃত্যুর আগে ফোনে কাতর আর্জি ইরশাদের! কী বলেছিলেন? জানালেন দোকান মালিক]

দক্ষিণেশ্বর থেকে প্রধান বিচারপতি চলে যান বেলুড় মঠে (Belur Math), রামকৃষ্ণ মিশনের সদর দপ্তরে। তাঁকে স্বাগত জানান মঠের সন্ন্যাসীরা। মঠ পরিদর্শন করে ডিওয়াই চন্দ্রচূড় (DY Chandrachud) চলে যান প্রেসিডেন্ট মহারাজ গৌতমানন্দজি মহারাজের কাছে। তাঁকে প্রণাম করে আশীর্বাদ গ্রহণ। শ্রী রামকৃষ্ণদেব ও সারদা দেবীর ঘরে গিয়ে প্রণাম সারেন প্রধান বিচারপতি। সেখান থেকে অবশ্য পরে তিনি দিল্লি ফিরে গিয়েছেন বলে জানা যায়। 

বেলুড় মঠে মিশনের প্রেসিডেন্ট মহারাজের সঙ্গে সাক্ষাৎ চন্দ্রচূড়ের।

[আরও পড়ুন: শপথ ইস্যু: মুখ্যমন্ত্রী ও তৃণমূলের বিরুদ্ধে মানহানির মামলা দায়েরের পথে রাজ্যপাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কলকাতায় এসে দক্ষিণেশ্বর মন্দিরে পুজো দিলেন প্রধান বিচারপতি।
  • পরে বেলুড় মঠে গিয়ে দেখা করেন মিশনের প্রেসিডেন্ট মহারাজের সঙ্গে।
Advertisement