shono
Advertisement
Speaker Biman Banerjee

'তামাশার জায়গা করে দিচ্ছেন', শপথ জট নিয়ে রাজ্যপালের বিরুদ্ধে ক্ষুব্ধ বিধানসভার স্পিকার

আরও একবার রাজ্যপালকে বিধানসভায় আসার আহ্বান জানালেন স্পিকার।
Published By: Sayani SenPosted: 05:11 PM Jul 01, 2024Updated: 05:11 PM Jul 01, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ফলপ্রকাশের পর মাসখানেক সময় কেটে গেলেও হয়নি শপথ। সায়ন্তিকা ও রেয়াতের শপথ জট নিয়ে রাজ্য ও রাজ্যপালের মধ্যে চলছে দড়ি টানাটানি। আরও একবার রাজ্যপালকে বিধানসভায় আসার আহ্বান জানালেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। এভাবে বিধানসভাকে রাজ্যপাল 'তামাশা'য় পরিণত করছেন বলেই অভিযোগ স্পিকারের।

Advertisement

দুই বিধায়কের শপথগ্রহণ নিয়ে কার্যত নজিরবিহীন দ্বন্দ্ব তৈরি হয়েছে আইনসভা ও রাজ্যের সাংবিধানিক প্রধানের কার্যালয়ের মধ্যে। এই টানাপোড়েনের জেরে নিজেদের কাজ শুরু করতে পারছেন না বলে অভিযোগ সায়ন্তিকা ও রেয়াতের। বিধানসভায় শপথ নেওয়ার দাবিতে অনড় থেকে দুজনেই রোজ ধরনায় বসছেন। পাশে পেয়েছেন তৃণমূল নেতৃত্বকেও। রোজই প্রায় দলের কোনও না কোনও শীর্ষ নেতা এই ধরনায় যোগ দিচ্ছেন। সোমবার বিধানসভা চত্বরে ফের ধরনায় বসেন সদ্য জয়ী বরানগরের বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং ভগবানগোলার রেয়াত হোসেন সরকার। দুই জয়ী তৃণমূল প্রার্থীকে পাশে নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: জেসিবি যেন উত্তরের ‘শাহজাহান’, চোপড়ার ‘বাহুবলী’র অপরাধের তালিকায় সালিশি থেকে খুন]

দুই বিধায়কের শপথ নিয়ে আর এক মুহূর্তও দেরি করতে চান না তিনি। বলেন, "আমি চাই আজই শপথ হোক। সারা রাজ্যের মানুষ দেখছেন। তামাশার জায়গা করে দিচ্ছেন। রাজ্যপালের বোঝা উচিত। এখনও আমি তাঁর কাছে আবেদন করব আপনি আসুন ওদের শপথবাক্য পাঠ করান। আমি আপনাকে গেট থেকে রিসিভ করে বিধানসভায় নিয়ে আসব।" তিনি আরও বলেন, "আমি আগেই বলেছি আবারও বলছি রাজ্যপাল আসুন বিধানসভায় ওদের শপথ বাক্য পাঠ করান। আর যদি ওনার এখানে আসতে অসুবিধা থাকে তাহলে পরিষদীয় গণতন্ত্রের কনভেশন অনুযায়ী স্পিকারের উপর দায়িত্ব দিন শপথবাক্য পাঠ করাতে।" শপথ জট নিয়ে রাজ্যপাল সি ভি আনন্দ বোসের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রেয়াত হোসেন সরকারও।

[আরও পড়ুন: চোপড়া কাণ্ডে ‘অকারণে রাজনৈতিক রং লাগানো হচ্ছে’, আইসিকে শোকজ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফলপ্রকাশের পর মাসখানেক সময় কেটে গেলেও হয়নি শপথ। সায়ন্তিকা ও রেয়াতের শপথ জট নিয়ে রাজ্য ও রাজ্যপালের মধ্যে চলছে দড়ি টানাটানি।
  • আরও একবার রাজ্যপালকে বিধানসভায় আসার আহ্বান জানালেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।
  • এভাবে বিধানসভাকে রাজ্যপাল 'তামাশা'য় পরিণত করছেন বলেই অভিযোগ স্পিকারের।
Advertisement