shono
Advertisement
Mamata Banerjee

'ডানা'র সুযোগে অশান্তির ছক! কালীপুজোর আগে গোয়েন্দাদের সতর্ক করলেন মুখ্যমন্ত্রী

'উৎসব আর দুর্যোগের সুযোগ নিয়ে ওরা অশান্তি পাকাতে চায়', সীমান্ত নজরদারিতে জোর মুখ্যমন্ত্রীর।
Published By: Sucheta SenguptaPosted: 01:44 PM Oct 25, 2024Updated: 02:53 PM Oct 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুমেই বঙ্গে হানা দিয়েছে ঘূর্ণিঝড় 'ডানা'। বৃহস্পতিবার গভীর রাতে প্রতিবেশী ওড়িশার উপকূলে ল্যান্ডফল হলেও তার প্রভাবে শুক্রবার দিনভর এ রাজ্যে লাগাতার বৃষ্টি। শহর কলকাতা থেকে দক্ষিণবঙ্গ ও পশ্চিমের জেলাগুলি সারাদিনই ভিজছে অঝোরধারায়। এমন দুর্যোগ পরিস্থিতিতে রাতভর নবান্নের কন্ট্রোল রুমে থেকে নজরদারি চালিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শুক্রবার দুপুরে নবান্ন থেকেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি সামগ্রিক পরিস্থিতির খবরাখবর জানান। তারই মাঝে সতর্ক করলেন অশান্তি নিয়ে।

Advertisement

শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, ''দুর্যোগের সুযোগ নিয়ে কেউ কেউ দুষ্টুমি করতে পারে, অশান্তির ছক হতে পারে। দাঙ্গার একটা পরিস্থিতি হয়েছিল। পুলিশ, গোয়েন্দাদের খুব সতর্ক থাকতে হবে। সামনে কালীপুজো, জগদ্ধাত্রী পুজো। কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে। সীমান্ত থেকেও দুষ্টু লোক ঢুকতে পারে। তা যাতে না হয়, পুলিশকে বলছি, সেদিকে নজরদারি বাড়াতে হবে।'' সাংবাদিক বৈঠক শেষ করার আগেও তিনি ফের এনিয়ে পুুলিশ, গোয়েন্দাদের সতর্ক করেন। বার বারই উল্লেখ করলেন রাজ্যের স্পর্শকাতর এলাকাগুলিতে কড়া নজরদারি চালাতে হবে।

উৎসবের  মরশুমে অনেক সময়েই দেখা গিয়েছে, রাজ্য়ের বেশ কিছু জায়গায় অশান্তি, উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়েছে। সেসব অবশ্য পুলিশি তৎপরতায় সময়মতো সামলানোও গিয়েছে। সম্প্রতি দুর্গাপুজোর সময়েও হাওড়ায় এ ধরনের পরিস্থিতি হয়েছিল বলে খবর মেলে। তবে পুলিশ প্রশাসনের কড়া নজরদারি ও পদক্ষেপের জেরে অশান্তি ছড়ায়নি। এর পর 'ডানা' সংক্রান্ত বৈঠকে এনিয়ে মুখ্যমন্ত্রীর সতর্কবার্তা বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • উৎসব এবং দুর্যোগের সুযোগে অশান্তির ছক! সতর্ক করলেন মুখ্যমন্ত্রী।
  • পুলিশ, গোয়েন্দাদের সতর্ক থেকে সীমান্তে নজরদারি বাড়ানোর কথা বললেন তিনি।
Advertisement