shono
Advertisement
Cyclone Dana

নেই চেনা ভিড়! বৃষ্টির মাঝেই প্রায় ১৪ ঘণ্টা পর শিয়ালদহ ও হাওড়া শাখায় শুরু ট্রেন পরিষেবা

ডানার আশঙ্কায় বৃহস্পতিবার রাত থেকে বন্ধ ছিল রেল পরিষেবা। প্রায় ১৪ ঘণ্টা পর হাওড়া ও শিয়ালদহ শাখায় শুরু হল ট্রেন চলাচল।
Published By: Tiyasha SarkarPosted: 10:10 AM Oct 25, 2024Updated: 11:56 AM Oct 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডানার(Cyclone Dana) আশঙ্কায় বৃহস্পতিবার রাত থেকে বন্ধ ছিল রেল পরিষেবা। প্রায় ১৪ ঘণ্টা পর হাওড়া ও শিয়ালদহ শাখায় শুরু হল ট্রেন পরিষেবা। কিছুক্ষণের মধ্যেই পরিষেবা স্বাভাবিক হবে বলে রেল সূত্রে খবর। তবে বৃষ্টির জেরে এদিন সকাল থেকেই পথঘাট শূন্য। হাওড়া ও শিয়ালদহেও নেই সেই চেনা ভিড়। নিতান্তই প্রয়োজন ছাড়া কেউই বিশেষ বেরননি। 

Advertisement

শিয়ালদহ ডিভিশন প্রায় সমস্ত শাখায় বৃহস্পতিবার রাত আটটা থেকে পরদিন সকাল দশটা পর্যন্ত বন্ধ পরিষেবা। বাদ যায়নি হাওড়া ডিভিশনও। সেখানেও দীর্ঘক্ষণ বন্ধ ছিল লোকাল। পূর্ব ঘোষণা অনুযায়ী, শুক্রবার সকাল ১০ টায় শুরু হল পরিষেবা। শিয়ালদহ ও হাওড়া দুটি স্টেশন থেকেই গন্তব্যের উদ্দেশে রওনা দিয়েছে ট্রেন। এদিন সকাল থেকে স্বাভাবিকভাবেই চেনা ভিড় নজরে পড়েনি। কার্যত জনশূন্যই ছিল স্টেশন দুটি। তবে পরিষেবা শুরু হতেই ধীরে ধীরে বাড়ছে ভিড়। চেনা ছন্দে ফিরছে স্টেশন। তবে অন্যান্যদিনের তুলনায় ছবিটা একেবারেই আলাদা। 

প্রসঙ্গত,  বৃহস্পতিবার রাত ১১টা ১২ মিনিটে ল্যান্ডফলের প্রক্রিয়া শুরু হয়। পূর্বাভাস মতোই ধামড়া এবং ভিতরকণিকার মাঝামাঝি এলাকায় আছড়ে পড়ে ঘূর্ণিঝড় ডানা। প্রায় ৯ ঘণ্টা ধরে ল্যান্ডফলের প্রক্রিয়া চলেছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। শুক্রবার সকাল আটটা পর্যন্ত ল্যান্ডফল হয়েছে ‘ডানা’র। আছড়ে পড়ার সময়ে ১১০ কিমি বেগে ঝড় হয়েছে বাংলা এবং ওড়িশার উপকূলবর্তী এলাকাগুলোতে। তবে মারাত্মক ক্ষয়ক্ষতির খবর মেলেনি এখনও পর্যন্ত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ডানার আশঙ্কায় বৃহস্পতিবার রাত থেকে বন্ধ ছিল রেল পরিষেবা।
  • প্রায় ১৪ ঘণ্টা পর হাওড়া ও শিয়ালদহ শাখায় শুরু হল ট্রেন পরিষেবা।
  • কিছুক্ষণের মধ্যেই পরিষেবা স্বাভাবিক হবে বলে রেল সূত্রে খবর। তবে বৃষ্টির জেরে এদিন সকাল থেকেই পথঘাট শূন্য।
Advertisement