shono
Advertisement

রাজ্যে ডেঙ্গুর বলি ৮, বিধানসভায় পরিসংখ্যান দিয়ে মোকাবিলায় কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

ডেঙ্গু নিয়ে বিধানসভায় আলোচনার দাবি তুলে ওয়াকআউট বিজেপির।
Posted: 12:34 PM Jul 31, 2023Updated: 06:20 PM Jul 31, 2023

নব্যেন্দু হাজরা: রাজ্যে ডেঙ্গুর বলি এখনও পর্যন্ত ৮ জন, আক্রান্তের সংখ্যা চার হাজারের বেশি। সোমবার বিধানসভায় ডেঙ্গু (Dengue) সংক্রান্ত তথ্য-পরিসংখ্যান দিলেন মুখ্যমন্ত্রী নিজেই। জানালেন, ডেঙ্গু মোকাবিলায় অত্যন্ত কঠোর পদক্ষেপ নিতে হবে। এ বিষয়ে বেসরকারি হাসপাতালগুলির উদ্দেশে তাঁর কড়া বার্তা, টাকার দিকে না তাকিয়ে আগে ডেঙ্গু রোগীদের চিকিৎসা করা হোক। এদিকে, রাজ্যে ডেঙ্গুর প্রকোপ ক্রমশ বাড়ছে কেন? এই প্রশ্ন তুলে আলোচনার দাবি করেন বিজেপি বিধায়করা (BJP MLA)। সেই দাবি খারিজ হওয়ায় ওয়াকআউট করে বিরোধী দল।

Advertisement

এদিন বিধানসভার অধিবেশনের শুরুতেই ডেঙ্গু নিয়ে বক্তব্য রাখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। জানান, এখনও পর্যন্ত ডেঙ্গুতে মৃত্যু হয়েছে ৮ জনের। আক্রান্ত ৪৪০১ জন। বেসরকারি হাসপাতালগুলির উদ্দেশে তিনি বলেন, টাকার দিকে না তাকিয়ে ডেঙ্গু রোগী এলে ব্যবস্থা নিন, চিকিৎসা করান। এ বিষয়ে তাঁর আরও বক্তব্য, স্বাস্থ্যসাথী (Swasthya Sathi) কার্ড কোনও হাসপাতাল নিতে অস্বীকার করলে তার লাইসেন্স বাতিল করে দেওয়া হবে। এনিয়ে একটি কমিটিও গড়ে দেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: চলন্ত ট্রেনে শুটআউট! জয়পুর-মুম্বই এক্সপ্রেসে আরপিএফের গুলিতে নিহত ASI-সহ ৪]

এদিকে, রাজ্যে ক্রমবর্ধমান ডেঙ্গু নিয়ে মুখ্যমন্ত্রীর জবাব ও আলোচনা চেয়ে বিধানসভায় দাবি তোলে বিজেপি। শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিধায়কদের সেই দাবি খারিজ হয়ে যায়। এরপরই ক্ষুব্ধ বিজেপি অধিবেশন থেকে ওয়াকআউট করে বেরিয়ে আসে। বাইরে বেরিয়ে মশারি ও মশার কাটআউট, ব্যানার নিয়ে বিক্ষোভ দেখান তাঁরা। শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) অভিযোগ, ডেঙ্গি নিয়ে প্রকৃত তথ্য দিচ্ছেন না মুখ্যমন্ত্রী। কমপক্ষে ১০ লক্ষ আক্রান্ত। তাঁরা যথাযথ তথ্যের জন্যই আলোচনা চাইছেন। কিন্তু স্পিকার তা খারিজ করেন। এদিন ডেঙ্গু ইস্যুতে বিজেপির মশারি বিলির কর্মসূচি পালন করে। তা নিয়ে কটাক্ষ করেছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। 

[আরও পড়ুন: ব্যায়াম করতে গিয়ে ছাদ থেকে পড়ে মর্মান্তিক মৃত্যু বৃদ্ধের, বিষ্ণুপুরের ঘটনায় শোরগোল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement