Advertisement

Mamata Banerjee: এই প্রথমবার পুজোর অ্যালবামের জন্য গান গাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়

02:40 PM Oct 06, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি কখনও ছবি এঁকেছেন। আবার কবিতাও লিখেছেন। গানের সুরও দিয়েছেন। মুখ্যমন্ত্রিত্বের প্রশাসনিক দায়িত্বের পাশাপাশি নিজের শিল্পীসত্তাকে বাঁচিয়ে রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। সময় পেলেই কলম বা তুলি নিয়ে বসে পড়েন। আর এবারের পুজোয় চমক দিতে চলেছে মুখ্যমন্ত্রীর আরেক শিল্পীসত্তা।  

Advertisement

গতবার পুজোর অ্যালবামের জন্য গানের দু’কলি শোনা গিয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায়। এবার পুজোর অ্যালবামে একটি গোটা গান গেয়েছেন তিনি। তৃণমূল সূত্রে খবর এমনটাই। 

[আরও পড়ুন: এবার বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরছেন সব্যসাচী দত্ত? তুঙ্গে জল্পনা]

মহালয়া অর্থাৎ বুধবার নজরুল মঞ্চে তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা’র উৎসব সংখ্যার উদ্বোধন। সেখানেই প্রকাশিত হতে চলেছে পুজোর গানের অ্যালবাম। যার আটটি গানই মুখ্যমন্ত্রীর লেখা। প্রতিবারই এই গানগুলি লেখেন তিনি। সুরও করেন। এবারও তার অন্যথা হচ্ছে না। সূত্রের খবর, প্রকাশিত হতে চলা এই ‘জননী’ অ্যালবামের একটি গান শোনা যাবে মুখ্যমন্ত্রীর গলায়। তবে সেটি কোন গান, তা এখনও স্পষ্ট নয়। বিকেলে অ্যালবাম প্রকাশিত হওয়ার পরই বিষয়টি স্পষ্ট হবে।

৩০ সেপ্টেম্বর ছিল ভবানীপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। তার আগের রাতে শিল্পী ইন্দ্রনীল সেনের বাড়িতে গিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছিলেন শিল্পী নচিকেতাও। ঘরোয়া আড্ডায় খোশমেজাজে ছিলেন মুখ্যমন্ত্রী। তৃণমূলের অন্দরের খবর, সেদিন অনেক রাত পর্যন্ত গানের রেওয়াজ সারেন মুখ্যমন্ত্রী। প্রায় এক ঘণ্টা মতো গান নিয়ে আলোচনা এবং সুর বাঁধার কাজ হয় বলে খবর।

[আরও পড়ুন: এবার বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরছেন সব্যসাচী দত্ত? তুঙ্গে জল্পনা]

এবার সেই গানই মহালয়ার সন্ধেবেলায় প্রকাশ্যে আসতে চলেছে বলে সূত্রের খবর। জানা গিয়েছে, এই অ্যালবামের মূল থিম ‘নারীশক্তি’। সূত্রের খবর, গানের কথায় উঠে এসেছে সেই নারীশক্তির জয়গানই। অন্যদিকে, মহালয়ার দিনেই গানের অ্যালবাম প্রকাশ করলেন বিধায়ক নারায়ণ গোস্বামী। 

 

Advertisement
Next