shono
Advertisement

বিজেপির হয়ে কাজ করছে BSF! চোপড়ায় শিশুমৃত্যুতে শাস্তি দাবি মুখ্যমন্ত্রীর

চোপড়ায় চার শিশুর মৃত্যু ঘিরে উত্তাপ বেড়েছে বঙ্গ রাজনীতিতে।
Posted: 06:12 PM Feb 15, 2024Updated: 06:42 PM Feb 15, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ‘বিএসএফ (BSF) বিজেপির হয়ে কাজ করছে।’ চোপড়ায় শিশুমৃত্যুকে হাতিয়ার করে এই অভিযোগে বিধানসভায় সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, চোপড়ায় বিএসএফের জন্য এসব হয়েছে। তাঁদের শাস্তি দাবি করলেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি বাহিনী বিজেপির হয়ে কাজ করছে বলেও বিস্ফোরক দাবি করলেন মমতা। 

Advertisement

উত্তর দিনাজপুরের চোপড়ায় চার শিশুর মৃত্যু ঘিরে উত্তাপ বেড়েছে বঙ্গ রাজনীতিতে। বিএসএফের গাফিলতিতেই তাদের মৃত্যু হয়েছে বলে দাবি করে চাপ বাড়াচ্ছে তৃণমূল নেতৃত্ব। এর মাঝেই বিধানসভায় দাঁড়িয়ে বিএসএফের শাস্তি চাইলেন খোদ মুখ্যমন্ত্রী। বললেন, “আমি বিএসএফের শাস্তি চাই।” তাঁর অভিযোগ, বিজেপির হয়ে কাজ করছে বিএসএফ।

[আরও পড়ুন: সন্দেশখালিকে উত্তপ্ত করতে ‘নন্দীগ্রাম মডেল’! বিজেপির ষড়যন্ত্র ফাঁস করে অডিও প্রকাশ কুণালের]

এদিন বিধানসভায় দাঁড়িয়ে বিএসএফের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেন মুখ্যমন্ত্রী। বলেন, “বিএসএফ ভোটের আগে ব্যাগে করে গেরুয়া রংয়ের কাপড় বিলি করে বেড়াচ্ছে। এসব কোথায় পায়? বিজেপির হয়ে কাজ করছে।” এর স্বপক্ষে প্রমাণ হিসেবে একটি ছবিও স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে জমা করেন।

প্রসঙ্গত, উত্তর দিনাজপুরের চোপড়া থানার চেতনাগছ গ্রামে ভারত-বাংলাদেশ সীমান্তে ছোট নিকাশি নালা ছিল। তা সম্প্রসারণের জন্য জেসিবি দিয়ে মাটি তোলা হচ্ছিল। বিএসএফের (BSF) অধীনে ‘নো ম্যানস ল্যান্ডে’ কেন্দ্রের সিপিডব্লিউডি রাস্তার পাশে মাটি তুলছিল। এলাকার সেই কাজ দেখতে গিয়েছিলেন স্থানীয় বাসিন্দারা। ওই সময় ৬ থেকে ১৪ বছরের বাচ্চারা খেলছিল সেখানে। খেলতে খেলতেই নালায় পড়ে গিয়ে মৃত্যু হয় ৪ জনের।

[আরও পডুন: ‘কাঁটার মুকুট লাগে ভারী’, বিধানসভায় তাৎপর্যপূর্ণ মন্তব্য ‘ক্লান্ত’ মদনের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement