shono
Advertisement
West Bengal

চুক্তিভিত্তিক শিক্ষাকর্মীদের জন্য বড়সড় সুখবর! অবসরে মিলবে মোটা টাকা

রাজ্যের চুক্তিভিত্তিক শিক্ষাকর্মীদের জন্য বড়সড় সুখবর। অবসরের সময় মিলবে এককালীন পাঁচলক্ষ টাকা। বৃহস্পতিবার এই সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।
Published By: Tiyasha SarkarPosted: 07:14 PM Jul 04, 2024Updated: 07:48 PM Jul 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের চুক্তিভিত্তিক শিক্ষাকর্মীদের জন্য বড়সড় সুখবর। অবসরের সময় মিলবে এককালীন পাঁচলক্ষ টাকা। বৃহস্পতিবার এই সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

Advertisement

 

রাজ্য সরকারের তরফে আগেই আশা কর্মী, সিভিক ভলান্টিয়ার, ভিলেজ পুলিশদের জন্য বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য। তার মধ্যে ছিল অবসরের সময় এককালীন ৫ লক্ষ টাকা দেওয়ার সিদ্ধান্ত। এবার সেই তালিকায় যুক্ত হলেন রাজ্যের চুক্তিভিত্তিক শিক্ষাকর্মীরা। বৃহস্পতিবার এক্স হ্যান্ডেলে এই সুখবর ঘোষণা করেছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি জানান, প্যারা টিচার, অ্যাকাকাডেমিক সুপার ভাইজ়ার, চুক্তিভিত্তিক উচ্চমাধ্যমিক শিক্ষক এবং এসএসকে এবং এমএসকে-র কর্মীরা, ১ এপ্রিল থেকে এ পর্যন্ত যাঁদের অবসর হয়েছে, তাঁরা এককালীন ভাতার বর্ধিত অঙ্ক পাবেন। যা নিঃসন্দেহে সুখবর।

[আরও পড়ুন: মোবাইল রিচার্জের খরচ বৃদ্ধিতে বিপাকে গ্রাহকরা, হস্তক্ষেপ করবে কেন্দ্র? মুখ খুলল TRAI]

প্রসঙ্গত, চুক্তিভিত্তিক শিক্ষক ও শিক্ষাকর্মীদের কারও অবসরের বয়স ৬০ বছর, কারও ৬৫। এতদিন পর্যন্ত অবসরে তাঁরা এককালীন ২ বা তিনলক্ষ টাকা পেতেন। এবার তা বেড়ে ৫ লক্ষ হল। রাজ্যের এই সিদ্ধান্তে খুশি শিক্ষাকর্মীরা।

[আরও পড়ুন: রাজ্যপাল বোসকে বাদ দিয়েই ২ বিধায়কের শপথ! জট কাটাতে সিদ্ধান্তের পথে স্পিকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাজ্যের চুক্তিভিত্তিক শিক্ষাকর্মীদের জন্য বড়সড় সুখবর।
  • অবসরের সময় মিলবে এককালীন পাঁচলক্ষ টাকা।
  • বৃহস্পতিবার এই সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।
Advertisement