shono
Advertisement
Kolkata Police

দায়িত্ব নিয়েই বিভিন্ন থানা পরিদর্শন সিপি মনোজ বর্মার, পুজোর নিরাপত্তা নিয়ে বৈঠকের ডাক

বিভিন্ন থানার ওসি, এসি ও ডিসিদের ডাকা হয়েছে। এছাড়া এই বৈঠকে যোগ দেওয়ার কথা কলকাতা পুরসভা, সিইএসসি, দমকল ও দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের প্রতিনিধিদের।
Published By: Sucheta SenguptaPosted: 04:23 PM Sep 19, 2024Updated: 04:31 PM Sep 19, 2024

অর্ণব আইচ: কলকাতা পুলিশ কমিশনারের দায়িত্ব নেওয়ার পরই কাজ শুরু করে দিলেন মনোজ বর্মা। বৃহস্পতিবার তিনি দিনভর উত্তর কলকাতার বিভিন্ন থানা পরিদর্শন করেছেন। বিশেষ করে আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ-হত্যাকাণ্ডের তদন্তে যে সমস্ত থানা কাজ করছিল, সেসব থানায় যান মনোজ বর্মা। এর পর তিনি আর জি কর হাসপাতালেও পরিদর্শনে যান। এমারজেন্সি বিভাগ-সহ বিভিন্ন জায়গা ঘুরে দেখেন। সূত্রের খবর, আগামী দুদিন নতুন সিপি এভাবেই বিভিন্ন থানা পরিদর্শন করবেন। এর পর আগামী ২৫ তারিখ তিনি পুজো সংক্রান্ত একটি বৈঠক ডেকেছেন। ডিসি, এসি, ওসি-দের তলব করা হয়েছে সেই বৈঠকে।

Advertisement

আর জি কর কাণ্ডের জেরে জুনিয়র চিকিৎসকদের আন্দোলনের অন্যতম প্রাপ্তি কলকাতার পুলিশ কমিশনার বদল। বিনীত গোয়েলকে সরিয়ে সেই পদে আনা হয়েছে আইজি, আইনশৃঙ্খলা মনোজ বর্মাকে। মঙ্গলবার বিকেলেই তিনি নতুন দায়িত্ব নিয়েছেন। আর তার পরই কাজ শুরু করে দিয়েছেন। বিভিন্ন থানা পরিদর্শনের পাশাপাশি পুজো নিরাপত্তাতেও জোর দিচ্ছেন নতুন কমিশনার। আগামী ২৫ সেপ্টেম্বর আলিপুরের ধনধান্য প্রেক্ষাগৃহে বৈঠকের ডাক দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। তাতে বিভিন্ন থানার ওসি, এসি ও ডিসিদের ডাকা হয়েছে। এছাড়া বৈঠকে যোগ দেওয়ার কথা কলকাতা পুরসভা, সিইএসসি, দমকল ও দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের প্রতিনিধিদের। পুজোর সময় বিভিন্ন মণ্ডপের নিরাপত্তা নিয়ে এই বৈঠক হবে বলে জানা যাচ্ছে। প্রতি বছরই পুজোর আগে এই বৈঠক হবে।

আসলে অন্যান্য বছরের তুলনায় শহরে এবার পুজোয় আবহ কিছুটা ভিন্ন। আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের ক্ষত এখনও টাটকা। এখনও সুবিচার মেলেনি। ফলে পুজো বয়কটের ডাক দিয়েছেন অনেকেই। কোনও কোনও পুজো উদ্যোক্তা সরকারি অনুদানের অর্থ ফেরত দিয়েছে। পুজোর দিনগুলিতে বড় বড় মণ্ডপে বিক্ষোভের রেশ আছড়ে পড়তে পারে বলে আশঙ্কা রয়েছে। তা রুখতে আগাম প্রস্তুতি রাখতে তৎপর কলকাতা পুলিশ। ২৫ তারিখের বৈঠকে সেসব নিয়ে নির্দিষ্ট নির্দেশ দেওয়া হতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দায়িত্ব নিয়েই বিভিন্ন থানা পরিদর্শন সিপি মনোজ বর্মা।
  • আগামী ২৫ তারিখ আলিপুরে পুজো সংক্রান্ত বৈঠকের ডাক দিয়েছেন তিনি।
Advertisement