Advertisement

রাজভবনের সামনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যুতে দায়ের অনিচ্ছাকৃত খুনের মামলা

04:56 PM May 14, 2021 |

অর্ণব আইচ: রাজভবনের সামনে বৃষ্টির জমা জলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঋষভ মণ্ডল নামে যুবকের মৃ্ত্যুতে অনিচ্ছাকৃত খুনের মামলা দায়ের করল কলকাতা পুরসভা (KMC)। হেয়ার স্ট্রিট থানায় (Hare Street PS) মামলা রুজু করে দ্রুত তদন্তের দাবি জানানো হল পুরসভার তরফে। সূত্রের খবর, হেয়ার স্ট্রিট থানার সাব ইন্সপেক্টর ডি. কেশ মামলার তদন্তভার নিয়েছেন। গত মঙ্গলবার ঝড়বৃষ্টিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাজভবনের সামনে মৃত্যু হয় মুর্শিদাবাদের বছর তেইশের যুবক ঋষভ মণ্ডলের। তাতেই এই মামলা দায়ের। পাশাপাশি, কলকাতা পুরসভার তরফেও একটি তদন্ত কমিটি তৈরি করা হয়েছে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

মাত্র দু’বছর আগে কলকাতার বেসরকারি সংস্থায় ইঞ্জিনিয়ারের চাকরি পেয়েছিলেন মুর্শিদাবাদের (Murshidabad) ফরাক্কার বাসিন্দা ঋষভ মণ্ডল। গত ৮ এপ্রিল শেষবার বাড়ি ফিরেছিলেন তিনি। চলতি মাসে আবার পরিবারের কাছে যাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু মঙ্গলবারের দুর্যোগের মধ্যে পড়ে রাজভবনের সামনে রাস্তায় পড়ে গিয়েছিলেন ঋষভ। তাঁকে উদ্ধার করে এসএসকেএমে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। আর বাড়ি ফেরা হয়ি ঋষভের। তার আগেই ঝড়-বৃষ্টি-বিদ্যুতের ঝলকানি প্রাণ কাড়ল বছর তেইশের তরতাজা যুবকের। ছেলের মৃত্যুতে পরিবারের দাবি, “যাঁদের জন্য অকালে ছেলেকে হারাতে হল, তাঁদের শাস্তি দেওয়া হোক।”এমনকী তাঁরা আর্থিক সাহায্য নিতেও অস্বীকার করেছিলেন। ইতিমধ্যে মৃত্যুর কারণ জানতে তদন্ত কমিটি গড়েছে পুরসভা। তাতে CESC এবং WBSEDCL-এর আধিকারিকরাও রয়েছেন বলে খবর। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীর কিষাণ নিধির বৈঠকে আমন্ত্রণই পেল না বাংলা, টুইটে ক্ষোভ স্বরাষ্ট্রদপ্তরের]

ঋষভের অকাল মৃত্যুর জন্য কে দায়ী? স্বাভাবিকভাবেই এই প্রশ্ন উঠেছিল। প্রাথমিকভাবে পরিবারের অভিযোগ ছিল, সরকারি গাফিলতির জেরেই ছেলের এই অবস্থা হল। কীভাবে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে থাকে রাস্তায়? CESC’র বিরুদ্ধে এফআইআর করার কথাও জানিয়েছিলেন তাঁরা। পরে তাঁরা সেই সিদ্ধান্ত থেকে সরে এলেও কলকাতা পুরসভার তরফে ভারতীয় দণ্ডবিধির ৩০৪ ধারা অর্থাৎ অনিচ্ছাকৃত খুনের ধারায় মামলা রুজু করা হয়েছে। হয়ত তদন্তে উঠে আসবে, ঋষভের মৃত্যুতে আসল দায় কার।

[আরও পড়ুন: স্টাফ স্পেশ্যাল ট্রেনে চড়তে চেয়ে ভূরি ভূরি আবেদন রেলের কাছে, রাজ্যের কোর্টে বল ঠেলল রেল]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next